ব্রেকিং নিউজ
Home | ব্রেকিং নিউজ | আধুনগরে ডলু ও হাতিয়া খালের ভাঙ্গন পরিদর্শনে পাউবো

আধুনগরে ডলু ও হাতিয়া খালের ভাঙ্গন পরিদর্শনে পাউবো

এলনিউজ২৪ডটকম : লোহাগাড়ার আধুনগরে বন্যায় ক্ষতিগ্রস্ত ডলু ও হাতিয়া খালের ভাঙ্গন পরিদর্শন করেছেন পানি উন্নয়ন বোর্ডের (পাউবো) একটি টিম। শনিবার (৩ জুলাই) সকালে ইউনিয়নের একাধিক ভাঙ্গন স্থান পরিদর্শন করেন তারা।

এ সময় উপস্থিত ছিলেন আধুনগর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান নাজিম উদ্দিন, পানি উন্নয়ন বোর্ড পটিয়া পৌর উপ-বিভাগের উপ-বিভাগীয় প্রকৌশলী শওকত ইবনে শাহিদ, উপ-সহকারী প্রকৌশলী দিবান কৃঞ্চ চৌধুরী, ইউপি সদস্য যথাক্রমে আবুল কালাম, আব্দুল মন্নান, জয়নাল আবেদীন, রাশেদুল ইসলাম, সুজন দাশ ও আবুল হাসান প্রমুখ।

জানা যায়, ভারি বর্ষণ ও পাহাড়ি পানির ঢলে ডলু ও হাতিয়া খালের উত্তর হরিণা মিয়া পাড়া, আধুনগর বাজারের উত্তর পাশে সওদাগর পাড়া, মেহের আলী মুন্সি পাড়া, সিপাহী পাড়া, খাচারী পাড়া, সর্দানী পাড়া, আখতায়িা পাড়া, ছাইয়ার পাড়া ও মছদিয়া এলাকাসহ প্রায় ১৩টি স্থানে ছোট-বড় ভাঙ্গন দিয়েছে।

আধুনগর ইউপি চেয়ারম্যান নাজিম উদ্দিন জানান, সম্প্রতি বন্যায় ইউনিয়নের ডলু ও হাতিয়া খালের ভাঙ্গনে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে বিষয়টি অবহিত করলে পানি উন্নয়ন বোর্ডের একটি টিম ঘটনাস্থল পরিদর্শন করেছেন। তারা বলেছেন, ইতোমধ্যে কয়েকটি পয়েন্টের টেন্ডার বাস্তবায়ন অবস্থায় আছে। ওইসব স্থানে শীঘ্রই কাজ শুরু করা হবে। অন্যান্য ভাঙ্গন স্থান সংস্কারের জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

উল্লেখ্য, সম্প্রতি টানা বৃষ্টিতে ইউনিয়নের মিয়া পাড়া, মেহের আলী পাড়া মুন্সীর পাড়া, আধুনগর নয়া পাড়া, নজির আহমদ শাহ পাড়া, সাহেব বাড়ি পাড়া, হিন্দু পাড়া, রুস্তমের পাড়া সড়ক, শাহ মজিদিয়া রশিদিয়া সিপাহী পাড়া সড়ক, আকতারিয়া পাড়া, সর্দানী পাড়াসহ ৩০টি গ্রাম পানি বন্দি হয়ে পড়ে। পানির ¯্রােতে ভেঙ্গে যায় রাস্তাঘাট। বিচ্ছিন্ন হয়ে যায় যোগাযোগ ব্যবস্থা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!