ব্রেকিং নিউজ
Home | লোহাগাড়ার সংবাদ | নিম্নমানের চাল সরবরাহের অভিযোগে পদুয়ায় ডিলারের গুদাম সীলগালা : চাল জব্দ

নিম্নমানের চাল সরবরাহের অভিযোগে পদুয়ায় ডিলারের গুদাম সীলগালা : চাল জব্দ

ফাইল ছবি

ফাইল ছবি

এলনিউজ২৪ডটকম : লোহাগাড়ায় সরকারী ক্রয়কৃত নিম্নমানের চাল ডিলার কর্তৃক সরবরাহ করার অভিযোগে ২ নভেম্বর দুপুরে পদুয়া বাজারে উপজেলা নির্বাহী অফিসার মোঃ মাহবুব আলম একজন ডিলারের রাইচমিলের গুদাম সীলগালা করেছেন। একই সাথে তিনি লোহাগাড়া এলএসডিতে রক্ষিত বিপুল পরিমাণ চাল জব্দ করেছেন। ইউএনও সাংবাদিকদের এ তথ্য জানিয়েছেন।

তিনি জানান, কৃষকের কাছ থেকে ন্যায্য মূল্যে চাল ক্রয়ে বিধান রয়েছে। এ জন্য পদুয়ার মেসার্স পেঠান ভান্ডার অটোরাইচ মিলকে ডিলার নিয়োগ করা হয়। রাইচমিল কর্তৃপক্ষ এলএসডিতে নিুমানের চাল সরবরাহ করার অভিযোগ উঠে।

লোহাগাড়া উপজেলা খাদ্য কর্মকর্তা অনিল বিকাশ জানিয়েছেন, তিনি গত ২৬ অক্টোবর সরবরাহকৃত ৯.৯৯০ মেট্রিকটন চালের মূল্য পরিশোধ করেছেন। তবে মালের গুণগত মান সম্পর্কে লোহাগাড়া খাদ্য গুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ আবদুল খালেকই বলতে পারবেন।

ইউএনও আরো জানান, তিনি মেসার্স পেঠান ভান্ডার অটোরাইচ মিলের গুদাম সীল করে দিয়েছেন। আরো তদন্ত হচ্ছে। তদন্তে দোষী প্রমাণিত হলে লাইসেন্স বাতিলসহ কঠোর ব্যবস্থা নেয়া হবে। সরেজমিনে দেখা যায় সীলগালা করা গুদামটির মালিক জিলানী অটো রাইচমিল। তার বিরুদ্ধেও দোষী প্রমাণিত হলে ব্যবস্থা নেয়া হবে।

মেসার্স পেঠান ভান্ডার অটোরাইচমিলের স্বত্বাধিকারী মমতাজ আহমদ সওদাগর জানিয়েছেন, তার বিরুদ্ধে আনীত অভিযোগ সমূহ ভিত্তিহীন ও উদ্দেশ্য প্রণোদিত। তিনিও চালের গুণগত মান সম্পর্কে তদন্তের অনুরোধ করেছেন। বর্তমানে তিনি চট্টগ্রামে চিকিৎসাধীন রয়েছেন।

সর্বশেষ খবরে জানা যায়, পেঠান ভান্ডার রাইচমিলও সীলগালা করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*