Home | দেশ-বিদেশের সংবাদ | নাফ নদ থেকে আরো ১০ রোহিঙ্গার মৃতদেহ উদ্ধার

নাফ নদ থেকে আরো ১০ রোহিঙ্গার মৃতদেহ উদ্ধার

image_printপ্রিন্ট করুন

rohingga2-20170907123259

নিউজ ডেক্স : টেকনাফের নাফ নদ থেকে ১০টি মৃতদেহ উদ্ধার করেছে পুলিশ। গতকাল বুধবার ভোরে নাফ নদের নাজিরপাড়া ও শাহপরীর দ্বীপ পয়েন্ট থেকে এ লাশগুলো উদ্ধার করা হয়।

ধারণা করা হচ্ছে, সোমবার রাতে নাফ নদের নয়াপাড়া পয়েন্টে রোহিঙ্গাবোঝাই নৌকাডুবির ঘটনায় তারা নিখোঁজ ছিল। লাশের সংখ্যা আরো বাড়তে পারে বলে ধারণা করছেন সংশ্লিষ্ট ব্যক্তিরা।

২৫ আগস্ট মিয়ানমারে সহিংসতা শুরুর পর পালিয়ে আসা রোহিঙ্গাদের বহনকারী অন্তত ১৫টি নৌকা এ পর্যন্ত ডুবেছে। এসব ঘটনায় নিহতের সংখ্যাও ১০০ ছাড়িয়ে গেছে। নিহতদের মধ্যে নারী ও শিশুর সংখ্যাই বেশি।

জানা যায়, ভালাইয়া নামের এক ব্যক্তি প্রতিদিন সন্ধ্যার পর পর দুটি ট্রলারযোগে মিয়ানমারের মংডু থেকে রোহিঙ্গারে বোঝাই করে বাংলাদেশে আনে। তারই ট্রলারে অতিরিক্ত রোহিঙ্গা বোঝাই করা হয়েছিল টাকার লোভে। এ সময় বেশ কয়েকজন রোহিঙ্গা জীবিত উদ্ধার হয়। তবে বিজিবির স্থানীয় বিওপি কমান্ডার আব্দুর রাজ্জাক বলেছেন, তাঁর কর্ম এলাকায় এ ধরনের নৌকাডুবির সংবাদ জানা নেই। হয়তো অন্য এলাকায় ঘটেছে।

কোস্ট গার্ড শাহপরীর দ্বীপ স্টেশন ইনচার্জ মোস্তফা কামাল বলেন, নৌকাডুবির সংবাদ শুনেছেন তিনি। তবে নিখোঁজ বা নিহতের ব্যাপারে বিস্তারিত জানতে খোঁজখবর নেওয়া হচ্ছে বলে জানান তিনি।

টেকনাফ মডেল থানার ওসি মো. মাইন উদ্দিন খান জানান, মঙ্গলবার দিবাগত রাত থেকে গতকাল বুধবার ভোর পর্যন্ত নাফ নদের দুটি পয়েন্ট থেকে ১০ জনের মৃতহে উদ্ধার করা হয়েছে। বেওয়ারিশ হিসেবে মৃতদেহগুলো নিজ নিজ এলাকায় দাফনের ব্যবস্থা করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!