Home | উন্মুক্ত পাতা | বিজ্ঞপ্তি/বিজ্ঞাপন | নবীজীর প্রতি ভালবাসা মুমিনের ঈমান : সীরত মাহফিলে বক্তারা

নবীজীর প্রতি ভালবাসা মুমিনের ঈমান : সীরত মাহফিলে বক্তারা

image_printপ্রিন্ট করুন

লোহাগাড়াস্থ চুনতী সীরত ময়দানে মসজিদে বায়তুল্লাহ স্বাস্থ্যবিধি মেনে ১৯ দিন ব্যাপী মাহফিলে সীরতুন্নবী (স.) এর ৫০তম ২য় দিবসে বক্তারা বলেন, নবীজীর প্রতি ভালবাসা মুমিনের ঈমান। মুমিনের জীবনে রাসুলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামের প্রতি মহব্বতের গুরুত্ব অপরিসীম। মহব্বতে রাসুল তো ঈমানের রূহ, মুমিনের জীবনের অন্যতম লক্ষ্য। এই ইশ্ক ও মহব্বত ছাড়া না ঈমানের পূর্ণতা আসে, আর না তার স্বাদ অনুভূত হয়। আর নিছক ভালবাসাই যথেষ্ট নয়, বরং পার্থিব সমস্ত কিছুর উপর এই ভালবাসাকে প্রাধান্য দিতে হবে এবং তাঁর আনুগত্যের মাধ্যমে ভালবাসার প্রকাশ ঘটতে হবে। শুক্রবার (৩০ অক্টোবর) মাহফিলের ২য় দিবসে বক্তারা এসব কথা বলেন।

সীতাকুন্ড কামিল মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা মাহমুদুল হকের সভাপতিত্বে আলোচনা পেশ করেন গারাঙ্গিয়া ইসলামিয়া কামিল মাদ্রাসার প্রধান মুহাদ্দেছ মাওলানা আবদুল কাদের নিজামী, আরবী প্রভাষক মাওলানা মুহাম্মদ নিজাম উদ্দিন, লোহাগাড়া দরবেশীয়া জামে মসজিদের খতিব মাওলানা জিয়াউল ইসলাম।

চুনতি হাকিমিয়া কামিল মাদ্রাসার উপাধ্যক্ষ ফারুক হোসাইনের পরিচালনায় আরো উপস্থিত ছিলেন মতোওয়াল্লী কমিটির সভাপতি শাহজাদা হাফিজুল ইসলাম আবুল কালাম আজাদ, চুনতি হাকিমিয়া কামিল মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা হাফিজুল হক নিজামী, মিঞা মুহাম্মদ গোলাম কবির, আলহাজ্ব আবু তাহের, তোলাবায়ে সালেকিনের সভাপতি মুহাম্মদ অলি উদ্দিন, মাহফিল পরিচালনা কমিটির সমন্বয়ক শাহজাদা আবদুল মালেক ইবনে নাজাত, মুহাম্মদ রায়হান, আবু সাঈদ মুহাম্মদ আকিল, মাওলানা মিজানুর রহমান, হাফেজ মাওলানা রোকন উদ্দিন, মোহাম্মদ হুমায়ুন কাদের। প্রেস বিজ্ঞপ্তি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!