ব্রেকিং নিউজ
Home | শিক্ষাঙ্গন | নকলমুক্ত পরিবেশে হবে এসএসসি পরীক্ষা

নকলমুক্ত পরিবেশে হবে এসএসসি পরীক্ষা

Nahid2016102311521820170130194101

নিউজ ডেক্স : আইনশৃঙ্খলা বাহিনীর কঠোর নিরাপত্তায় নকলমুক্ত পরিবেশে এবারের মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) পরীক্ষা অনুষ্ঠিত হবে। সোমবার সচিবালয়ে শিক্ষা  মন্ত্রণালয়ের সভাকক্ষে জাতীয় মনিটরিং এবং আইন-শৃঙ্খলা সংক্রান্ত কমিটির সভায় শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ এ ঘোষণা দেন।

আগামী ২ ফেব্রুয়ারি থেকে শুরু হচ্ছে এসএসসি ও সমমান পরীক্ষা। এ পরীক্ষা সুষ্ঠু, নকলমুক্ত, প্রশ্নপত্র ফাঁসের গুজব ছড়ানো রোধ, ফেসবুকে প্রশ্ন সরবরাহকারীদের বিরুদ্ধে ব্যবস্থাসহ সার্বিক বিষয়ে আলোচনা হয়।

শিক্ষামন্ত্রী জানান, আসন্ন এসএসসি ও সমমানের পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্নের লক্ষে সবধরনের প্রস্তুতি নেয়া হয়েছে। এবার প্রশ্নপত্র ফাঁসের কোন সুযোগ নেই। যেসব জায়গা থেকে প্রশ্নপত্র ফাঁস হয়, সেসব জায়গায় প্রতিরোধের ব্যবস্থা নেয়া হয়েছে।বিজি প্রেসের পুরো সিস্টেম পরিবর্তন করা হয়েছে। কাল পরীক্ষার সার্বিক বিষয় নিয়ে শিক্ষামন্ত্রণালয়ের সভা কক্ষে সংবাদ সম্মেলন করবেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ।

সভায় অন্যান্যের মধ্যে শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সচিব মো. সোহরাব হোসাইন, কারিগরি ও মাদ্রাসা বিভাগের ভারপ্রাপ্ত সচিব মো. আলমগীর, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের অতিরিক্ত সচিব ড. অরুনা বিশ্বাস, চৌধুরী মুফাদ আহমদ ও রুহী রহমান, কারিগরি ও মাদরাসা বিভাগের অতিরিক্ত সচিব অশোক কুমার বিশ্বাস ও একেএম জাকির হোসেন ভুঞা, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদফতরের মহাপরিচালক ড. এস এম ওয়াহিদুজ্জামান, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের যুগ্মসচিব এ কে মফিজুল হক, পুলিশের এআইজি মো. মনিরুজ্জামান, অতিরিক্ত পুলিশ কমিশনার মো. দিদার আহমদ, মুদ্রণ ও প্রকাশনা অধিদফতরের মহাপরিচালক বেগম ভিকারুন নেছা, এনএসআই’র যুগ্ম পরিচালক শিরিন আক্তার, আইসিটি বিভাগের যুগ্মসচিব মো. নুরুল করিম মজুমদার, তথ্য মন্ত্রণালয়ের যুগ্মসচিব মো. মিজান-উল-আলম এবং ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর মো. মাহাবুবুর রহমানসহ বিভিন্ন শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রমুখ উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*