ব্রেকিং নিউজ
Home | দেশ-বিদেশের সংবাদ | দেশের প্রতিটি বিভাগে মেডিক্যাল বিশ্ববিদ্যালয় হবে : প্রধানমন্ত্রী

দেশের প্রতিটি বিভাগে মেডিক্যাল বিশ্ববিদ্যালয় হবে : প্রধানমন্ত্রী

ফাইল ছবি

ফাইল ছবি

নিউজ ডেক্স : প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, দেশের প্রতিটি বিভাগে একটি করে মেডিক্যাল বিশ্ববিদ্যালয় করা হবে। এতে শিক্ষার্থীরা এলাকায় থেকে উচ্চ শিক্ষা লাভ করতে পারবে। এ ছাড়া প্রতিটি জেলায় সরকারি বা বেসরকারিভাবে বিশ্ববিদ্যালয় করার পরিকল্পনাও আমাদের মাথায় আছে। আমাদের ছেলেমেয়েরা পৃথিবীর বিভিন্ন দেশের ছেলেমেয়েদের চেয়ে মেধাবী। তাদের মেধা বিকাশের চর্চা ও বিকাশের সুযোগ সৃষ্টি করে দিতে হবে।

আজ রবিবার বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের প্রধানমন্ত্রী স্বর্ণপদক প্রদান অনুষ্ঠানে তিনি একথা বলেন। এ সময় প্রধানমন্ত্রী বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের ২৬৫ শিক্ষার্থীর মাঝে ইউজিসি স্বর্ণপদক প্রদান করেন।

শিক্ষাখাতের উন্নয়নে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অবদানের কথা স্মরণ করে প্রধানমন্ত্রী বলেন, বাংলাদেশ স্বাধীন হওয়ার পর মাত্র ৯ মাসে বঙ্গবন্ধু বাংলাদেশের সংবিধান উপহার দিয়েছিলেন। সেখানেও তিনি শিক্ষাকে গুরুত্ব দিয়েছেন। ৭৪ সালে বিজ্ঞানী কুদরত এ খুদার নেতৃত্বে শিক্ষা কমিশন করে দেন। কিন্তু দুঃখের বিষয় কমিশনের সেই সুপারিশ আর আলোর মুখ দেখেনি।

উল্লেখ্য, ২০১৫ ও ২০১৬ সালে সরকারি ও বেসরকারি বিশ্ববিদ্যালয়ের অনুষদভিত্তিক সর্বোচ্চ নম্বর প্রাপ্ত মোট ২৬৫ জন শিক্ষার্থী এই স্বর্ণপদক পেয়েছেন। যুগোপযোগী জ্ঞান অর্জন আর ভালো ফল উৎসাহ দিতে ২০০৫ সাল থেকে ‘প্রধানমন্ত্রী স্বর্ণপদক’ প্রবর্তন করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*