Home | দেশ-বিদেশের সংবাদ | দুর্নীতির অভিযোগের ভিত্তি রয়েছে : অ্যাটর্নি জেনারেল

দুর্নীতির অভিযোগের ভিত্তি রয়েছে : অ্যাটর্নি জেনারেল

193001MAhabub-alam-baris-(1)_kalerkantho_pic

নিউজ ডেক্স : প্রধান বিচারপতি এস কে সিনহার বিরুদ্ধে দুর্নীতির অভিযোগের ভিত্তি রয়েছে বলে মনে করেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম। আজ শনিবার সুপ্রিম কোর্টের এক বিবৃতিতে প্রধান বিচারপতির দুর্নীতির অভিযোগের বিষয়টি জনসন্মুখে আসার পর অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম এসব কথা বলেন।

তিনি বলেন, যে সমস্ত অভিযোগ আনা হয়েছে, যদি কোনো রকম সত্য না হত, দেশের প্রধান বিচারপতির বিরুদ্ধে এসমস্ত কথা বলা কি সম্ভব হত? অ্যাটর্নি জেনারেল বলেন, তাকে সরানোর বা বেঞ্চে না বসার ব্যাপারে সরকারের কোনো ভূমিকাই নেই।

বরঞ্চ প্রধান বিচারপতি সম্পর্কে যেসমস্ত অভিযোগ রাষ্ট্রপতির কাছে শুনেছেন, মাননীয় অন্যান্য বিচারপতিরা প্রধান বিচারপতির সাথে বসতে অনীহা প্রকাশ করেছেন, অস্বীকৃতি জানিয়েছেন। ফলে বাধ্য হয়েছে উনি ছুটি নিতে। সুপ্রিম কোর্টের বিবৃতিতে বলা হয়, দুর্নীতির অভিযোগের গ্রহণযোগ্য ব্যাখ্যা না পেয়ে প্রধান বিচারপতির সঙ্গে বিচারকাজ পরিচালনা করতে অস্বীকৃতি জানিয়েছেন তার সহকর্মী বিচারকরা।

অ্যাটর্নি জেনারেল বলেন, দেশবাসীর জানা উচিৎ, সরকার তাকে বসার বিষয়ে কোনো রকম বিরত করেনি। বরঞ্চ তার সম্পর্কে কিছু তথ্য-উপাত্ত পেয়ে তার সহকর্মীরা বিচারপতিরা তার সাথে বসতে চাননি। এটা হলো বাস্তব অবস্থা এবং এজন্যই তাকে ছুটি নিতে হয়েছে।

উল্লেখ্য, প্রধান বিচারপতি এস কে সিনহার বিরুদ্ধে দুর্নীতি, অর্থ পাচার, আর্থিক অনিয়ম ও নৈতিক স্খলনসহ সুনির্দিষ্ট ১১টি অভিযোগ রাষ্ট্রপতির কাছে পেয়েছেন আপিল বিভাগের বিচারকরা। এসব অভিযোগের গ্রহণযোগ্য ব্যাখ্যা বিচারপতি দিতে পারেননি বলে তার সহকর্মীদের উদ্ধৃত করে সুপ্রিম কোর্টের এক বিবৃতিতে বলা হয়েছে।

এছাড়া প্রধান বিচারপতি এস কে সিনহার বিরুদ্ধে দুর্নীতির অভিযোগের তদন্ত করা হবে বলে ইতোমধ্যে জানিয়েছেন আইন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটির সভাপতি আব্দুল মতিন খসরু। -কালের কণ্ঠ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*