ব্রেকিং নিউজ
Home | দেশ-বিদেশের সংবাদ | ড. ইউনূসের বিরুদ্ধে শ্রম আদালতে ১৫ মামলা

ড. ইউনূসের বিরুদ্ধে শ্রম আদালতে ১৫ মামলা

202235d26

নিউজ ডেক্স : শ্রমিকদের বকেয়া পরিশোধ না করার অভিযোগে শান্তিতে নোবেল পাওয়া অর্থনীতিবিদ ও গ্রামীণ টেলিকমের চেয়ারম্যান ড. মুহাম্মদ ইউনূসের বিরুদ্ধে শ্রম আদালতে ১৫টি মামলা দায়ের  হয়েছে। মামলাগুলোতে গ্রামীণ টেলিকমের ব্যবস্থাপনা পরিচালক আশরাফুল হাসানকেও বিবাদী করা হয়েছে।

আজ (মঙ্গলবার) ঢাকার তৃতীয় শ্রম আদালতে মামলাগুলো করেছেন প্রতিষ্ঠানের ভুক্তভোগীরা। আদালতের সেরেস্তা সহকারী  মোহাম্মদ জামাল কালের কণ্ঠকে বিষয়টির সত্যতা নিশ্চিত  করেছেন। তিনি জানান, গত ১২ অক্টোবর থেকে আজ ২৪ অক্টোবর পর্যন্ত মোট ১৫টি মামলা দায়ের করা হয়েছে। সংশ্লিষ্ট বিচারক সুলতান মাহমুদ প্রাথমিকভাবে এসব মামলা গ্রহণ করেন। একইসঙ্গে বিবাদীদের আগামী ৩ ও ৫ জানুয়ারির মধ্যে জবাব দাখিলের নির্দেশ দিয়েছেন।

মামলাগুলোর আরজিতে বলা হয়েছে, গ্রামীণ টেলিকম ২০০৬ সাল থেকে ২০১৫ সাল পর্যন্ত প্রায় দুই হাজার ১৫৮ কোটি টাকা মুনাফা করেছে। শ্রম আইনের বিধান অনুযায়ী নিট মুনাফার ৫ শতাংশ কম্পানির কর্মীদের দিতে হবে। এই হিসেবে কর্মীদের নিট মুনাফা ১০৭ কোটি ৯৩ লাখ টাকা হয়। এর মধ্যে ৮০ শতাংশ কর্মীদের, ১০ শতাংশ সরকার ও অন্য ১০ শতাংশ কল্যাণ তহবিলে জমা দিতে হবে।

কিন্তু গ্রামীণ টেলিকম কর্মীদের প্রাপ্য পরিশোধ করেনি এমনকি সরকারকেও কোনও অর্থ পরিশোধ করেনি।

একই অভিযোগে আগেও একই বিবাদীদের বিরুদ্ধে আরও ১২টি মামলা হয়েছে বলে আদালত সূত্রে জানা গেছে। -কালের কন্ঠ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!