ব্রেকিং নিউজ
Home | দেশ-বিদেশের সংবাদ | টেকনাফ-সেন্টমার্টিন নৌ-রুটে নৌযান চলাচল বন্ধ

টেকনাফ-সেন্টমার্টিন নৌ-রুটে নৌযান চলাচল বন্ধ

ceary_sindabad

নিউজ ডেক্স : বঙ্গোপসাগরে মৌসুমী নিম্নচাপের কারণে তিন নম্বর সতর্ক সংকেত বলবৎ থাকায় টেকনাফ-সেন্টমার্টিন নৌ-রুটে নৌযান চলাচল ফের বন্ধ করে দিয়েছে প্রশাসন।

বুধবার সকাল থেকে নৌযান চলাচল বন্ধ থাকায় টেকনাফ পৌরসভার কায়ুকখালী ঘাটে সেন্টমার্টিন দ্বীপের লোকজনকে ভিড় করতে দেখা যায়। ফিরে যেতে না পেরে নিরুপায় হয়ে অনেকে আত্মীয়-স্বজন ও বিভিন্ন আবাসিক হোটেলে অবস্থান করছেন।

সেন্টমার্টিন দ্বীপের ট্রলার মালিক সমিতির সাধারণ সম্পাদক সৈয়দ আলম জানান, নিম্নচাপের কারণে সাগর উত্তাল থাকায় নৌ-যান চলাচল বন্ধ রয়েছে। স্থানীয় প্রশাসনের নির্দেশে বুধবার সকাল থেকে টেকনাফ ও সেন্টমার্টিন নৌ-রুটে কোনো ধরনের নৌ-যান চলাচল করেনি। এছাড়া সেন্টমার্টিন দ্বীপে ট্রলার ও ইঞ্জিনচালিত নৌকাও বন্ধ রয়েছে।

সেন্টমার্টিন দ্বীপের ইউপি চেয়ারম্যান নুর আহমেদ জানান, একদিকে বর্ষায় ভারী বৃষ্টিপাত, অন্যদিকে সাগরে নিম্নচাপের প্রভাবে সতর্ক সংকেতের কারণে সাগর উত্তাল থাকায় নৌ যান-চলাচল বন্ধ রাখা হয়েছে। এর ফলে দ্বীপে নিত্য প্রয়োজনীয় জিনিস পত্রের সংকট দেখা দিতে পারে। এ ব্যাপারে উপজেলা প্রশাসনের সঙ্গে যোগাযোগ রক্ষা করা হচ্ছে বলে জানায়।

টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা জাহিদ হোসেন সিদ্দিকী জানান, নিম্নচাপে সাগর উত্তাল থাকায় এ রুটে নৌ-যান চলাচল সাময়িকভাবে বন্ধ রাখা হয়েছে। সাগর শান্ত হলে চলাচলের অনুমতি প্রদান করা হবে। এছাড়া দ্বীপে কোনো সংকট সৃষ্টি হলে তা মোকাবিলার জন্য প্রশাসন প্রস্তুত রয়েছে বলে উল্লেখ করেন তিনি।

-সিটিজি টাইমস

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*