Home | দেশ-বিদেশের সংবাদ | টাইগারদের জয়ের লক্ষ্য ১৭৭ রান

টাইগারদের জয়ের লক্ষ্য ১৭৭ রান

58879_indea

নিউজ ডেক্স : এতদিন রান তাড়া করে জেতায় বাংলাদেশের রেকর্ড ছিল ১৬৪ রানের। গত ১০ মার্চ শ্রীলঙ্কার বিপক্ষে এই রেকর্ড হয়ে যায় ২১৪ রানের। আজ ভারতের স্কোর ২শ ছাড়াতে পারেনি। অধিনায়ক রোহিত শর্মা আর সুরেশ রায়নার বিধ্বংসী জুটির পরেও নির্ধারিত ২০ ওভারে ৩ উইকেটে ১৭৬ রান তুলেছে ভারত। টাইগার পেসার রুবেল হোসেন একটি রান-আউট করা ছাড়াও নিয়েছেন ২টি উইকেট। গত ম্যাচে স্বরূপে ফেরা টাইগারদের কাছে এই রান পাহাড় মনে না হওয়ারই কথা।

কলম্বোর আর. প্রেমাদাসা স্টেডিয়ামে টসে হেরে ব্যাটিংয়ে নেমে ভারতকে ভালো সূচনা এনে দেন অধিনায়ক রোহিত শর্মা এবং শিখর ধাওয়ান। দুর্দান্ত ফর্মে থাকা ধাওয়ানকে (৩৫) রুবেল হোসেন বোল্ড করে দিলে ভাঙে ৭০ রানের উদ্বোধনী জুটি। এরপর ৪২ বলে ৩ চার ২ ছক্কায় ক্যারিয়ারের ১৩তম হাফ সেঞ্চুরি তুলে নেন রোহিত।

রোহিতের সঙ্গে জুটি বেঁধে হাত খোলার চেষ্টা করেন সুরেশ রায়না। শুরু থেকে টাইগার বোলারদের আঁটোসাটো বোলিংও যেন কিছুটা খেই হারিয়ে ফেলে। রোহিত-রায়নার জুটি ১০০ ছাড়িয়ে যায়। ৩০ বলে ৫ চার ২ ছক্কায় ৪৭ রান করা রায়না রুবেলের বলে সৌম্য সরকারের তালুবন্দি হলে ভাঙে ১০২ রানের জুটি। শেষ ওভারের শেষ বলে ৬১ বলে ৫ চার ৫ ছক্কায় ৮৯ করা রোহিতের রান-আউট করেছেন রুবেল। ভারতের রান দাঁড়ায় ৩ উইকেটে ১৭৬।

আজকের ম্যচে একটি পরিবর্তন এসেছে বাংলাদেশ দলে। গত দুই ম্যাচে বোলিংয়ে জ্বলে উঠতে না পারা তাসকিনের জায়গায় সুযোগ পেয়েছেন আরেক পেসার আবু হায়দার রনি। অন্যদিকে ভারত একাদশেও একটি পরিবর্তন এসেছে। পেসার জয়দেব উনাদকাটের জায়গায় দলে এসেছেন মোহাম্মদ সিরাজ।

নেপালের ত্রিভুবন আন্তর্জাতিক বিমানবন্দরে ৭১জন যাত্রী ও ক্রু নিয়ে বাংলাদেশি ইউএস বাংলার একটি বিমান মাটিতে আছড়ে পড়ে অর্ধশতাধিক বাংলাদেশি ও নেপালি যাত্রীর প্রাণহানির ঘটনায় নিহতদের স্মরণে কালো ব্যাজ পরে আজ মাঠে নেমেছে টিম টাইগার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*