ব্রেকিং নিউজ
Home | লোহাগাড়ার সংবাদ | চুনতির ১৯ দিন ব্যাপী মাহফিলে সীরতুন্নবী (সঃ) উদ্বোধন করলেন ড. নদভী এমপি

চুনতির ১৯ দিন ব্যাপী মাহফিলে সীরতুন্নবী (সঃ) উদ্বোধন করলেন ড. নদভী এমপি

40

এলনিউজ২৪ডটকম : চুনতির ১৯ দিন ব্যাপী ৪৭তম মাহফিলে সীরতুন্নবী (সঃ) আজ ১ ডিসেম্বর শুক্রবার শুরু হয়েছে। মাওলানা মোজহের হোছাইনের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে মাহফিল শুভ উদ্বোধন করেন চট্টগ্রাম- ১৫ আসনের সংসদ সদস্য প্রফেসর ড. আবু রেজা মুহাম্মদ নেজাম উদ্দিন নদভী।

তেলাওয়াতে কালামে পাক ও না’তে রসুল (সাঃ)’র পর মাহফিলে উদ্বোধনী বক্তব্যে ড. নদভী এমপি বলেন, সীরত শব্দটি আমার আব্বা আল্লামা ফজলুল্লাহ (রাহঃ) প্রস্তাব রেখেছিলেন এবং বৈঠকে শাহ ছাহেব কেবলা (রাহঃ) সহ সকলে ‘সীরত’ নামটি গ্রহণ করেন। কুরআনুল করীম ও হাদীছের ব্যাখ্যা শেষ হবে না; যতোই গবেষণা হবে ততোই নতুন নতুন মজা ও তথ্য বের হবে। তিনি আরো বলেন, সুফীবাদ তথা আউলিয়া কেরামের বদৌলতে আমরা মুসলমান হতে পেরেছি। ইসলামের সঠিক পথে চলতে হলে তরীকত্বের ছবক গ্রহণ করতে হবে। হক্কানী আলেম-ওলেমা ও পীর-মাশায়েকের দ্বারস্থ হতে হবে। ত্বরীকত তথা সুফীবাদকে অস্বীকার করা যাবে না। ১৯ দিন ব্যাপী সীরতুন্নবী (সঃ) শানে রেসালতের উজ্জ্বল দৃষ্টান্ত। এই মাহফিলের উত্তরোত্তর সফলতা কামনা করছি।

আজকের মাহফিলে বয়ান পেশ করেন মাওলানা হেলাল উদ্দিন, আলহাজ্ব মাওলানা আ.ক.ম ছাদেক, আলহাজ্ব মাওলানা হাবিবুল ওয়াহেদ, মাওলানা আবুল ফজল ও আলহাজ্ব মাওলানা মোঃ জিয়াউল করিম প্রমুখ।

শুভ উদ্বোধন উপলক্ষে সকালে উপজেলায় কর্মরত সাংবাদিকদের সাথে সীরত কমিটি এক মতবিনিময় সভার আয়োজন করেন। মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন মোতওয়াল্লী কমিটির আহবায়ক মোহাম্মদ ইছমাইল মানিক। বক্তব্য রাখেন আবদুল মালেক মুহাম্মদ ইবনে দিনার নাজাত, প্রেস ক্লাব সভাপতি মুক্তিযোদ্ধা নুরুল ইসলাম ও তৈয়বুল হক বেদার। সভায় মোতওয়াল্লী কমিটির সদস্যবৃন্দরা উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*