Home | লোহাগাড়ার সংবাদ | চুনতিতে ৭ বসতঘরে ডাকাতি

চুনতিতে ৭ বসতঘরে ডাকাতি

002-2

এলনিউজ২৪ডটকম : লোহাগাড়া উপজেলার চুনতি ইউনিয়নের রাতারকুল ও বাঁশখাইল্যা পাড়ায় ২ জুলাই রোববার দিনগত রাত ১টায় একই রাতে ৭ বসতঘরে ডাকাতির ঘটনা ঘটেছে। ডাকাতির ঘটনা ঘটেছে রাতারকুলের মোঃ ইলিয়াছ, দেরাজ মিয়া, আবদুল মান্নান, নাছির উদ্দিন, বাঁশখাইল্যা পাড়ার মোঃ শফি ওরফে রাবেয়ার বাবা, আবুল ফয়েজ লালু ও জুনু’র বসতঘরে। ডাকাতরা অস্ত্রের মুখে পরিবারের লোকজনদের জিম্মি করে নগদ টাকা, স্বর্ণালংকার, মোবাইলসেটসহ ইলেকট্রনিক্স সামগ্রী লুট করে বলে ক্ষতিগ্রস্তরা জানিয়েছেন।

চুনতি ইউপি চেয়ারম্যান জয়নাল আবেদীন ও স্থানীয় মেম্বার জমির উদ্দিন ঘটনাস্থল পরিদর্শন করে ডাকাতির বিষয়টি নিশ্চিত করেছেন। ডাকাতির ঘটনা টের পেয়ে এলাকার লোকজন শোরচিৎকার করে ঘটনাস্থলের দিকে এগিয়ে গেলে ডাকাতরা রাতের আঁধারে গা ঢাকা দেয়।

ক্ষতিগ্রস্ত গৃহকর্তা দেরাজ জানান, সশস্ত্র ১৫/২০ জনের একদল ডাকাত তাদের বসতঘরে হানা দেয়। মুখোশ পরিহিত ডাকাতরা তাকে কৌশলে ঘর থেকে বের করে উঠানে নিয়ে বেঁধে রাখে। এরপর লুট করে ঘরের মালামাল।

গৃহকর্তা ইলিয়াছ জানান, দরজা ভেঙ্গে ডাকাতরা তার ঘরে ঢুকে পড়ে। কিছু বুঝে উঠার আগেই পরিবারের লোকজনকে অস্ত্রের মুখে জিম্মি করে ফেলে। ছিনিয়ে নেয় সহায় সম্বল।

ইলিয়াছের স্ত্রী মমতাজ বেগম জানান, ডাকাতরা ঘরের আলমিরা ভেঙ্গে লুটপাট করেছে। এক পর্যায়ে মহিলাদেরসহ ঘরের প্রায় সকলকে মারধর করেছে ডাকাতরা।

এলাকাবাসী জানান, বাঁশখাইল্যা পাড়ায়ও একই কায়দায় ডাকাতি করেছে ডাকাতদল। অত্র এলাকার ৩ পরিবারের স্বর্ণালংকার, নগদ টাকা, মোবাইলসেটসহ ইলেকট্রনিক্স সামগ্রী ডাকাতরা নিয়ে যায়। এ তিন পরিবারের লোকজনকেও মারধর করেছে ডাকাতদল।

স্থানীয়রা জানান, সংবাদ পেয়ে ঘটনার পর চুনতি পুলিশ ফাঁড়ির কর্মকর্তা পরিদর্শক রবিউল ইসলাম রাতারকুলে যান সঙ্গীয় ফোর্সদের নিয়ে। পুলিশ কর্মকর্তা বলেছেন, এ ব্যাপারে ক্ষতিগ্রস্তরা লিখিত অভিযোগ করেনি। ডাকাতির ঘটনায় লুট হওয়া মালামাল উদ্ধার ও ঘটনায় জড়িতদের কেউ গ্রেফতার হয়নি। এলাকাবাসীর মতে পুলিশ পৌঁছার পূর্বেই ঘটনাস্থল ত্যাগ করেছে ডাকাতদল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*