Home | দেশ-বিদেশের সংবাদ | চসিকে মনোনয়ন জমা দিলেন ৯ মেয়র প্রার্থী

চসিকে মনোনয়ন জমা দিলেন ৯ মেয়র প্রার্থী

নিউজ ডেক্স : চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনে উৎসবমুখর পরিবেশে মনোনয়নপত্র দাখিল করেছেন মেয়র, কাউন্সিলর ও সংরক্ষিত কাউন্সিলর প্রার্থীরা। নির্বাচনে মেয়র পদে ৯ জন, সাধারণ কাউন্সিলর ২২০ জন ও সংরক্ষিত কাউন্সিলর পদে প্রার্থী হয়েছেন ৭৮ জন।

বৃহস্পতিবার (২৭ ফেব্রুয়ারি) সন্ধ্যা সাড়ে ৬টার দিকে বিষয়টি জানিয়েছেন চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা ও আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মুহাম্মদ হাসানুজ্জামান।

এর মধ্যে মেয়র পদে ১১ জন ফরম সংগ্রহ করলেও জমা দিয়েছেন ৯ জন। তারা হলেন- আওয়ামী লীগের রেজাউল করিম চৌধুরী, বিএনপির ডা. শাহাদাত হোসেন, জাতীয় পার্টির সোলায়মান আলম শেঠ, ইসলামী আন্দোল বাংলাদেশের জান্নাতুল ইসলাম, ইসলামী ফ্রন্টের এম এ মতিন, ন্যাশনাল পিপলস পার্টির (এনপিপি) আবুল মঞ্জুর, ইসলামিক ফ্রন্ট বাংলাদেশের মুহাম্মদ ওয়াহেদ মুরাদ এবং স্বতন্ত্র প্রার্থী খোকন চৌধুরী ও মো. তানজিল আবেদিন। – জাগো নিউজ

ফরম সংগ্রহ করলেও জমা দেননি চট্টগ্রামের বিএনপি নেতা ও বিজিএমইএর সাবেক সহ-সভাপতি এরশাদ উল্লাহ এবং আওয়ামী লীগ নেতা ও নুরুল ইসলাম বিএসসির বড় ছেলে বিশিষ্ট শিল্পপতি মুজিবুর রহমান।

এছাড়া সাধারণ কাউন্সিলর প্রার্থী ২২০ জন ও সংরক্ষিত কাউন্সিলর প্রার্থী ৫৮ জন। সাধারণ কাউন্সিলর প্রার্থী হিসেবে ফরম সংগ্রহ করেছিলেন ৪৪১ জন এবং সংরক্ষিত কাউন্সিলর প্রার্থী হিসেবে ফরম সংগ্রহ করেছিলেন ৭৯ জন। বৃহস্পতিবার ছিল মনোনয়নপত্র দাখিলের শেষ দিন।

biman-ad

নির্বাচন কমিশন ঘোষিত তফসিল অনুযায়ী, আগামী ২৯ মার্চ চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। ভোট হবে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম)। নির্বাচনে মনোনয়নপত্র জমা দেয়ার শেষ তারিখ ২৭ ফেব্রুয়ারি। যাচাই-বাছাই ১ মার্চ। মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ তারিখ ৮ মার্চ। প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দ হবে ৯ মার্চ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!