Home | দেশ-বিদেশের সংবাদ | চট্টগ্রাম ডিসির জনপ্রশাসন পদক লাভ

চট্টগ্রাম ডিসির জনপ্রশাসন পদক লাভ

image_printপ্রিন্ট করুন

67076468_2382507525368179_8835997657844416512_n

নিউজ ডেক্স : পরিবেশ ও আর্থ সামাজিক উন্নয়নে অসামান্য অবদান রাখায় জনপ্রশাসন পদক পেয়েছেন চট্টগ্রামের জেলা প্রশাসক (ডিসি) মো. ইলিয়াস হোসেন। মঙ্গলবার বিকেলে  রাজধানী ঢাকার বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ তার হাতে এ পদক তুলে দেন।

চট্টগ্রাম চিড়িয়াখানার অবকাঠামোগত উন্নয়ন, সংস্কার, সাধারণ ও অবহেলিত দুঃস্থ শিক্ষার্থীদের জন্য প্রাণী বিষয়ক সচেতনতামূলক শিক্ষা কার্যক্রম, চিড়িয়াখানায় নতুন প্রাণী সংযোজন, সংরক্ষণ ও পর্যটন সুবিধা বৃদ্ধির মাধ্যমে পরিবেশ ও আর্থসামাজিক উন্নয়নের জন্য চট্টগ্রাম জেলা প্রশাসনের পক্ষ থেকে তিনি এ পদক গ্রহণ করেন।

সাধারণ ক্ষেত্রে দলগত শ্রেণিতে পাওয়া এ পদকে চট্টগ্রাম জেলা প্রশাসনের অন্য সদস্যরা হলেন- চট্টগ্রামের সাবেক অতিরিক্ত জেলা প্রশাসক (এলএ) মমিনুর রশিদ, হাটহাজারীর ইউএনও ও চিড়িয়াখানা ব্যবস্থাপনা কমিটির সদস্য সচিব মো. রুহুল আমিন, কাট্টলী সার্কেলের সহকারী কমিশনার (ভূমি) মো. তৌহিদুল ইসলাম এবং চট্টগ্রাম চিড়িয়াখানার ডেপুটি কিউরেটর শাহাদাত হোসেন শুভ।

জেলা প্রশাসক মো. ইলিয়াস হোসেন বলেন, ‘এই অর্জন পুরো চট্টগ্রামবাসীর জন্য অনেক বড় প্রাপ্তির। এমন পদক আগামীর সেবামূলক কর্মকাণ্ডকে এগিয়ে নিয়ে যেতে সহায়ক হিসেবে ভূমিকা পালন করবে।’

প্রতিবছর ২৩ জুলাই জাতীয় পাবলিক সার্ভিস দিবস উদযাপন করা হয়। এ উপলক্ষে জাতীয় পর্যায়ে ১১ ব্যক্তি, জেলা পর্যায়ে ৩৪ ব্যক্তি এবং উভয় পর্যায়ে একটি করে মোট দুটি প্রতিষ্ঠান এ বছরের জনপ্রশাসন পদকের জন্য মনোনীত হয়।

মো. ইলিয়াস হোসেনকে ২০১৮ সালের ২৫ ফেব্রুয়ারি চট্টগ্রামের জেলা প্রশাসক হিসেবে পদায়ন করে সরকার। মার্চের ৫ তারিখ তিনি জেলা প্রশাসক হিসেবে দায়িত্ব নেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!