ব্রেকিং নিউজ
Home | দেশ-বিদেশের সংবাদ | চট্টগ্রামে ১০ ট্রেনের অগ্রিম টিকেট বিক্রি শুরু

চট্টগ্রামে ১০ ট্রেনের অগ্রিম টিকেট বিক্রি শুরু

8Jq1n8_1527648207

নিউজ ডেক্স : চট্টগ্রাম রেল স্টেশনের ১০টি কাউন্টারে ঈদ সামনে রেখে নয়টি আন্তঃনগর ও একটি এক্সপ্রেস (চট্টলা) ট্রেনের অগ্রিম টিকেট বিক্রি শুরু হয়েছে। আন্তঃনগর ট্রেনগুলো হচ্ছে-সুবর্ণ, তূর্ণা, গোধূলি, মেঘনা, মহানগর, সোনার বাংলা, পাহাড়ীকা, উদয়ন এবং বিজয়।

শুক্রবার (১ জুন) সকাল আটটায় বিক্রি শুরু হয় ১০ জুনের টিকেট। স্বাচ্ছন্দ্যে লাইনে দাঁড়িয়ে টিকেট নিতে দেখা গেছে যাত্রীদের। ঈদের কয়েক দিন আগের ট্রেনগুলোর জন্য টিকেট নিতে আসা যাত্রীর ভিড় বাড়বে বলে জানিয়েছেন রেলওয়ের কর্মকর্তারা।

স্টেশন ম্যানেজার মো. আবুল কালাম আজাদ জানান, ১০টি ট্রেন মিলে ১০ জুনের মোট টিকেট আছে ৬ হাজার ৯৩৭টি। এর মধ্যে কাউন্টারে পাওয়া যাবে ৪ হাজার ৯৭১টি। অনলাইনে বিক্রি হচ্ছে ২৫ শতাংশ। ৫ শতাংশ ভিআইপি এবং ৫ শতাংশ স্টাফ কোটা। বিকেল পাঁচটা পর্যন্ত টিকেট বিক্রির কার্যক্রম চলবে। তিনি জানান, ১০ ও ১১ জুনের ট্রেনগুলোর জন্য টিকেটের চাপ কম থাকবে।

এক প্রশ্নের উত্তরে তিনি বলেন, টিকেটের চাহিদার ওপর নির্ভর করে এক্সট্রা বগি লাগানো হবে ১১-১৫ জুনের ট্রেনে। স্লিপার হলে ১৮টি, এসি চেয়ার হলে ৫৫টি এবং শোভন চেয়ার হলে ৬০ সিট থাকবে প্রতি বগিতে। ২ থেকে ৬ জুন পর্যন্ত যথাক্রমে ১১ থেকে ১৫ জুনে যাত্রার টিকেট বিক্রি হবে কাউন্টারে। একজন যাত্রী সর্বোচ্চ চারটি টিকেট সংগ্রহ করতে পারবেন। একজন যাত্রী একাধিক ট্রেনের ও ভিন্ন ভিন্ন শ্রেণির টিকেট নিতে পারবেন না। অগ্রিম টিকেট ফেরতযোগ্য নয়। সুবর্ণ এক্সপ্রেস ও সোনার বাংলা ট্রেনে আসনবিহীন টিকেট ইস্যু করা হবে না। অন্য ট্রেনগুলোতে যাত্রার দিন যাত্রীর অনুরোধে আসনবিহীন টিকেট ইস্যু হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*