ব্রেকিং নিউজ
Home | দেশ-বিদেশের সংবাদ | চট্টগ্রামে সাংবাদিকসহ আরও ৭৫ জনের করোনা শনাক্ত

চট্টগ্রামে সাংবাদিকসহ আরও ৭৫ জনের করোনা শনাক্ত

image_printপ্রিন্ট করুন

নিউজ ডেক্স : চট্টগ্রামে করোনার থাবা বিস্তৃত হচ্ছে। গতকাল শনিবার (১৬ মে) সাংবাদিকসহ আরও ৭৫ জনের করোনা শনাক্ত হয়েছে।

গত ২৪ ঘণ্টায় ৫০৪টি নমুনা পরীক্ষা করে ৭৫ জন করোনাভাইরাস আক্রান্ত রোগী শনাক্ত করা হয়। এ নিয়ে চট্টগ্রামে করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৭১৬ জনে। শনিবার চট্টগ্রামের তিনটি ল্যাবে নমুনা পরীক্ষার ফলাফলে তাদের করোনা পজিটিভ পাওয়া যায়।

আক্রান্তদের মধ্যে বেসরকারি ইন্ডিপেন্ডেন্ট টেলিভিশনের স্টাফ রিপোর্টার আহসান রিটনও রয়েছেন। এ নিয়ে চট্টগ্রামে মোট তিনজন সাংবাদিক করোনায় আক্রান্ত হলেন।

ইন্ডিপেন্ডেন্ট টেলিভিশনের চট্টগ্রাম ব্যুরো প্রধান অনুপম পার্থ বিষয়টি নিশ্চিত করে বলেন, “গত ১০ মে থেকে আমাদের সহকর্মী আহসান রিটন অসুস্থতা অনুভব করছিলেন। তার নমুনার ফলাফল পজিটিভ এসেছে। এদিকে আমরা যারা হাউজে কর্মরত ছিলাম তাদের নমুনা পরীক্ষার ব্যবস্থা করা হচ্ছে।”

চট্টগ্রামের সিভিল সার্জন সেখ ফজলে রাব্বি জানান, চট্টগ্রামের ফৌজদারহাটে বাংলাদেশ ইন্সটিটিউট অভ ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেজ (বিআইটিআইডি) ল্যাবে ২২১ জনের নমুনা পরীক্ষায় ২৮ জনের করোনা শনাক্ত হয়েছে। তাদের মধ্যে ১৯ জন চট্টগ্রাম নগরীর এবং ৯ জন অন্যান্য উপজেলার।

চট্টগ্রাম মেডিকেল কলেজের (চমেক) ল্যাবে ৯১টি নমুনা পরীক্ষায় ৩৫ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। সবাই চট্টগ্রাম জেলার বাসিন্দা।

এদিকে চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস ইউনিভার্সিটির (সিভাসু) ল্যাবে ১৮৩টি নমুনা পরীক্ষায় ১২ জনের করোনা শনাক্ত করা হয়েছে। তাদের মধ্যে সবাই চট্টগ্রামের বিভিন্ন উপজেলার বাসিন্দা।

চট্টগ্রাম জেলায় এ পর্যন্ত ৭১৬ জন করোনাভাইরাস আক্রান্ত রোগী শনাক্ত করা হয়েছে। এর মধ্যে সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন ১০০ জন। করোনায় মারা গেছেন ৩৩ জন। এছাড়া করোনা উপসর্গ নিয়ে মারা গেছেন ২০ জনের বেশি নারী-পুরুষ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!