ব্রেকিং নিউজ
Home | ব্রেকিং নিউজ | লোহাগাড়ায় ৪৫ তম বিজ্ঞানমেলা সমাপ্ত

লোহাগাড়ায় ৪৫ তম বিজ্ঞানমেলা সমাপ্ত

এলনিউজ২৪ডটকম: লোহাগাড়ায় শেষ হয়েছে দুই দিনের বিজ্ঞানমেলা। ২৯ ও ৩০ জানুয়ারী লোহাগাড়া উপজেলা পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত হয় এ মেলা।

মেলায় প্রকল্প উপস্থাপন প্রতিযোগিতায় জুনিয়র গ্রুপে প্রথম হয়েছে মোস্তফা বেগম গালর্স হাই স্কুল, ২য় হয়েছে দক্ষিন সাতকানিয়া গোলামবারী সরকারি মডেল উচ্চ বিদ্যালয় এবং ৩য় হয়েছে বড়হাতিয়া মালপুকুরিয়া মিশকাতুল উলুম মাদ্রাসা।সিনিয়র গ্রুপে ১ম হয়েছে আলহাজ্ব মোস্তাফিজুর রহমান কলেজ ও ২য় হয়েছে বার আউলিয়া ডিগ্রি কলেজ।

অন্যদিকে বিজ্ঞান অলিম্পিয়াড প্রতিযোগিতায় জুনিয়র গ্রুপে ১ম হয়েছে গৌড়স্থান উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী এনামুল হক, ২য় কলাউজান সুখছড়ি গৌরসুন্দর উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী জাওয়াদুল ইসলাম জিয়াদ ও ৩য় হয়েছে চুনতি হাকিমিয়া কামিল মাদ্রাসার শিক্ষার্থী মোহাইমিনুল ইসলাম। জুনিয়র গ্রুপে বিজ্ঞান বিষয়ক কুইজ প্রতিযোগিতায় ১ম হয়েছে ইকরা আবদুল জব্বার উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী তাজদিকুল ইসলাম,২য় হয়েছে পদুয়া এসিএম উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী আবু বকর, ৩য় একই বিদ্যালয়ের শিক্ষার্থী মাহমুদুল ইসলাম ইফাজ।

সিনিয়র গ্রুপে বিজ্ঞান বিষয়ক কুইজ প্রতিযোগিতায় প্রথম হয়েছে আলহাজ্ব মোস্তফিজুর রহমান কলেজের শিক্ষার্থী মিফতাহুল জান্নাত রাইছা,২য় একই কলেজের শিক্ষার্থী সাবরিয়া সানি রিহান,৩য় একই কলেজের শিক্ষার্থী শাবনুর আক্তার।সিনিয়র গ্রুপে বিজ্ঞান অলিম্পিয়াডে প্রথম হয়েছে

আলহাজ্ব মোস্তফিজুর রহমান কলেজের শিক্ষার্থী আফরিন সোলতান,২য় একই কলেজের সানজিদা রেশমী এবং ৩য় বার আউলিয়া ডিগ্রী কলেজের শিক্ষার্থী আবদুর রহিম। গত (৩০ জানুয়ারি) মঙ্গলবার বিকেলে উপজেলা নির্বাহী কর্মকর্তা মুহাম্মদ ইনামুল হাছান প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিজয়ীদের মাঝে পুরষ্কার বিতরণ করেন।

বিজ্ঞান শিক্ষক মোশাররফ হোসাইন এর সঞ্চালনায় সমাপনী অনুষ্টানে বক্তব্য রাখেন,আলহাজ্ব মোস্তফিজুর রহমান কলেজের অধ্যক্ষ একেএম ফজলুল হক, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মো. নুরুল ইসলাম, একাডেমিক সুপার ভাইজার নুরুল আবছার,উপজেলা বিজ্ঞান ও প্রযুক্তি ক্লাবের সাধারণ সম্পাদক অধ্যাপক মোহাম্মদ ইলিয়াছ,দক্ষিন সাতকানিয়া গোলামবারী সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শামসুল ইসলাম, উপজেলা বিজ্ঞান ও প্রযুক্তি ক্লাবের প্রচার ও প্রকাশনা সম্পাদক দিদারুল আলম প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!