Home | দেশ-বিদেশের সংবাদ | চট্টগ্রামে জিয়ার নামে জাদুঘর থাকবে না : তথ্য প্রতিমন্ত্রী

চট্টগ্রামে জিয়ার নামে জাদুঘর থাকবে না : তথ্য প্রতিমন্ত্রী

image_printপ্রিন্ট করুন

নিউজ ডেক্স : ‘কিছু কুলাঙ্গারকে সঙ্গে নিয়ে’ জিয়াউর রহমান বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে হত্যা করেছেন বলে মন্তব্য করেছেন তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান। তিনি বলেছেন, চট্টগ্রাম সার্কিট হাউসে কোনো খুনির নামে জাদুঘর থাকবে না।

সোমবার (৬ সেপ্টেম্বর) চট্টগ্রাম প্রেস ক্লাবে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে তিনি এ মন্তব্য করেন। জাগো নিউজ

ডা. মুরাদ বলেন, স্বাধীনতা অর্জনের কয়েক বছরের মধ্যে ঈর্ষণীয় কর্মতৎপরতা দেখে জিয়াউর রহমান কিছু কুলাঙ্গারকে সঙ্গে নিয়ে বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যা করেছে। এটাই জিয়ার অবদান। এ হত্যার বিচার বাংলার মাটিতে হবে।

তিনি বলেন, চট্টগ্রাম সার্কিট হাউসে খুনির (জিয়াউর রহমান) নামে জাদুঘর থাকবে না। জাতির পিতার খুনির নামে রাষ্ট্রের টাকায় জাদুঘর থাকতে পারে না। এটি সরিয়ে ফেলা হবে। এক্ষেত্রে আপনাদের সহযোগিতা করতে হবে।

তথ্য প্রতিমন্ত্রী আরও বলেন, স্বাধীনতার ঘোষণা দিয়েছেন এমএ হান্নান। সেই ঘোষণার মাইক্রোফোন জিয়ার জাদুঘরে থাকবে না। তা কালুরঘাটে নিয়ে যাওয়া হবে। বঙ্গবন্ধুকন্যার যোগ্যতায় আওয়ামী লীগ ১২ বছর ক্ষমতায়। আপনারা বঙ্গবন্ধুর কন্যাকে সহযোগিতা করবেন। বাংলাদেশে ধ্বংসের ইতিহাস জিয়া পরিবারের সৃষ্টি। এ দেশে ধর্মের নামে রাজনীতি আর হতে দেওয়া যাবে না।

চট্টগ্রাম প্রেস ক্লাবের সভাপতি আলী আব্বাসের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক ফরিদ চৌধুরীর পরিচালনায় সভায় চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের (সিইউজে) সভাপতি মোহাম্মদ আলী এবং সাধারণ সম্পাদক মোহাম্মদ শামসুল ইসলামসহ জ্যেষ্ঠ সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!