ব্রেকিং নিউজ
Home | দেশ-বিদেশের সংবাদ | চট্টগ্রামে জামায়াতের তিন নেতার রিমান্ড আবেদন নামঞ্জুর

চট্টগ্রামে জামায়াতের তিন নেতার রিমান্ড আবেদন নামঞ্জুর

063711kalerkanrtho_pic.jepg_

নিউজ ডেক্স : চট্টগ্রামে মহানগর জামায়াতে ইসলামীর আমিরসহ তিন নেতাকে জিজ্ঞাসাবাদের জন্য ১০ দিনের রিমান্ড চেয়ে করা পুলিশের আবেদন শুনানির পর আদালত নামঞ্জুর করেছেন। তবে তাঁদের জেলগেটে জিজ্ঞাসাবাদের অনুমতি দেওয়া হয়েছে।

গতকাল মঙ্গলবার চট্টগ্রাম মহানগর হাকিম মো. সফিউদ্দিন এই আদেশ দিয়েছেন।

ওই তিন নেতা হলেন চট্টগ্রাম মহানগর জামায়াতের আমির মোহাম্মদ শাহজাহান, সেক্রেটারি নজরুল ইসলাম ও দক্ষিণ জেলা জামায়াতের আমির জাফর সাদেক।

যুদ্ধাপরাধের দায়ে জামায়াতের আমির মতিউর রহমান নিজামীর ফাঁসির দণ্ড কার্যকরের পর ২০১৬ সালের ১২ মে চট্টগ্রাম মহানগরের প্যারেড মাঠে গায়েবানা জানাজার আয়োজন করে জামায়াত। ওই সময় ছাত্রলীগ, জামায়াতে ইসলামী ও পুলিশের ত্রিমুখী সংঘর্ষ হয়। এ ঘটনার পর পুলিশ একটি মামলা করে। এই মামলায় তিন নেতাকে গ্রেপ্তার দেখানোর পর চকবাজার থানা পুলিশ তাঁদের ১০ দিনের রিমান্ড চেয়ে আবেদন করেছিল।

জেল গেটে জিজ্ঞাসাবাদের অনুমতি দেওয়ার বিষয়টি নিশ্চিত করে পুলিশের অতিরিক্ত উপকমিশনার (প্রসিকিউশন) নির্মলেন্দু বিকাশ চক্রবর্তী জানান, আদালতে পুলিশ ১০ দিনের রিমান্ড চেয়ে আবেদন করে। আর আসামিপক্ষ জামিন আবেদন করে। দুটি আবেদনের ওপর শুনানি শেষে আদালত জামিন আবেদন নামঞ্জুর করেন এবং জেলগেটে জিজ্ঞাসাবাদের অনুমতি দেন।

গত ৯ অক্টোবর রাজধানীর উত্তরায় গোপন বৈঠক থেকে জামায়াতের কেন্দ্রীয় আমির মকবুল আহমেদসহ ৯ শীর্ষস্থানীয় নেতা গ্রেপ্তার হন। তাঁদের তিনজন চট্টগ্রামের নেতা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*