ব্রেকিং নিউজ
Home | দেশ-বিদেশের সংবাদ | চট্টগ্রামে উপ-নির্বাচনের পুনর্নির্বাচন দাবি বিএনপি প্রার্থীর

চট্টগ্রামে উপ-নির্বাচনের পুনর্নির্বাচন দাবি বিএনপি প্রার্থীর

ctg-vote-1-20200113140003

নিউজ ডেক্স : চট্টগ্রাম-৮ আসনের উপ-নির্বাচনের পুনর্নির্বাচন দাবি করেছেন বিএনপি প্রার্থী আবু সুফিয়ান। তিনি দাবি করেছেন, নির্বাচনের ১৭০টি কেন্দ্র থেকে তার কর্মী-সমর্থকদের বের করে দেয়া হয়েছে।

এক সংবাদ সম্মেলনে তিনি বলেন, ভোটকেন্দ্র থেকে ছাত্রলীগ-যুবলীগের লোকজন তাদের কর্মী-সমর্থকদের বের করে দিচ্ছে। ভোটারদের ভোট নিজেরাই দিয়ে দিচ্ছে।

এদিকে এক ঘণ্টার ব্যবধানে নগরের চান্দগাঁও থানা এলাকার অন্তত তিনটি কেন্দ্রে সংঘর্ষে জড়িয়েছে আওয়ামী লীগ ও বিএনপি প্রার্থীর কর্মী-সমর্থকরা। -জাগো নিউজ

ভোট শুরুর পরপরই চাঁন্দগাঁও থানার খাজা রোডে একদল যুবককে শোডাউন করতে দেখা যায়। তাদের হাতে ছিল লাঠি ও কিরিচ। কারও মুখ ছিল রুমাল দিয়ে বাঁধা। সবার বুকেই ছিল নৌকা প্রার্থীর স্টিকার। ভোটকেন্দ্রের সামনে মারমুখী যুবকদের আচমকা অবস্থানে ভোটারদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে।

ধানের শীষ প্রার্থী সংশ্লিষ্টদের অভিযোগ, একই সময়ে চাঁন্দগাঁও এলাকার এনএমসি আদর্শ উচ্চ বিদ্যালয় কেন্দ্রে ধানের শীষের এক সমর্থককে পিটিয়ে ভোটকেন্দ্র থেকে বের করে দিয়েছে ছাত্রলীগের কর্মীরা। এরপর সেই সমর্থককে পুলিশের গাড়িতে তুলে দেয় তারা। ধানের শীষের ওই সমর্থককে বিএনপি নেতাকর্মীরা ছাড়িয়ে নিতে চাইলে পুলিশের সঙ্গে তাদের ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। এক পর্যায়ে ধানের শীষের ওই সমর্থককে ছেড়ে দেয় পুলিশ।

নগরের রাবেয়া বশরি ইনস্টিটিউট ও আল হুমায়রা মহিলা মাদরাসায় বিএনপি প্রার্থীর এজেন্টদের ভোটকেন্দ্র থেকে বের করে দেয়ার অভিযোগ পাওয়া গেছে। রাবেয়া বশরি ইনস্টিটিউট ভোটকেন্দ্রের বিএনপির প্রার্থীর এজেন্ট সালাউদ্দিন শাহেদ অভিযোগ করে জানান, তাদের এজেন্টদের বের করে দেয়া হচ্ছে। ধানের শীষ সমর্থিত ভোটারদের ভোটকেন্দ্রে ঢুকতে দেয়া হচ্ছে না। কেবলমাত্র নৌকার সমর্থকরা ভোট কেন্দ্রে ঢুকতে পারছেন।

বিএনপি প্রার্থী আবু সুফিয়ান কেন্দ্রে বহিরাগতদের উপস্থিতি, ভোটারদের বাধা প্রদান ও কেন্দ্রে তাদের এজেন্টদের প্রবেশ করতে না দেয়ার অভিযোগ তুলে বলেছেন, ‘বহিরাগতরা ভোটকেন্দ্রের চারদিকে অবস্থান নিয়েছে। ভোটার এবং এজেন্টদের ভোট কেন্দ্রে আসতে বাধা দিচ্ছে। এখানে ভোটের সুষ্ঠু পরিবেশ নেই। আমি প্রশাসনকে ভোটের পরিবেশ নিশ্চিত করাসহ বহিরাগতদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে বলেছি।’

biman-ad

ভোট শুরু প্রথম তিন ঘণ্টায় বিভিন্ন কেন্দ্র ঘুরে দেখা যায়, কোথাও একেবারে ফাঁকা আবার কোথাও ভোটারদের লম্বা লাইন। সকাল সাড়ে ৯টায় বোয়ালখালী গোমদণ্ডী পাইলট মডেল উচ্চ বিদ্যালয় কেন্দ্রে ভোটার উপস্থিতি ছিল একেবারে হাতেগোনা। তবে সকাল সাড়ে ১০টার দিকে বোয়ালখালীর পশ্চিম গোমদণ্ডী আট নম্বর ওয়ার্ডের গোলদারপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোটকেন্দ্রে ভোটারদের উপস্থিতি ছিল দেখার মতো। প্রতিটি বুথেই দেখা গেছে দীর্ঘলাইন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!