ব্রেকিং নিউজ
Home | দেশ-বিদেশের সংবাদ | চকরিয়ায় খাবারের সন্ধানে লোকালয়ে দলছুট বুনো হাতি

চকরিয়ায় খাবারের সন্ধানে লোকালয়ে দলছুট বুনো হাতি

নিউজ ডেক্স : কক্সবাজারের চকরিয়ায় খাবারের সন্ধানে লোকালয়ে নেমে এসেছে দলছুট একটি বুনো হাতি। হাতিটি শুক্রবার (১১ ডিসেম্বর) ভোররাতে খাবারের সন্ধানে আসলেও আলো ফোটার সাথে সাথে মানুষের নজরে পড়ে যায়।

এতে দলছুট হাতিটি এখান থেকে ওখানে ছুটতে থাকে। আর উৎসুক মানুষও দলছুট হাতিটির পিছু নেয়। এই অবস্থায় হাতিটিকে নিয়ে উদ্বেগ-আতঙ্ক ছড়িয়ে পড়ে মানুষের মাঝে।শুক্রবার ভোররাতে উপজেলার বিএমচর ইউনিয়নের বাঁশখাইল্লা পাড়ার লোকালয়ে বুনো হাতিটিকে দেখতে পায় ঘুম থেকে জেগে ওঠা মানুষ।

স্থানীয় প্রত্যক্ষদর্শী সরওয়ার হোসেন আলভি জানান, দলছুট বুনো হাতিটি ভোর থেকেই এই গ্রাম থেকে ওই গ্রামে ছুটে চলে। আর হাতির পিছু নেয় উৎসুক মানুষও। আতঙ্ক ছড়িয়ে পড়ে মানুষের মাঝে। বর্তমানে হাতিটি মানুষের তাড়া খেয়ে পুচ্ছলিয়া পাড়ার জঙ্গলে ঢুকে পড়েছে যার চারিদিকে লোকালয়।

প্রত্যক্ষদর্শীরা জানায়, নেমে আসা হাতিটি এই প্রতিবেদন লেখা পর্যন্ত মানুষ এবং সহায়-সম্পদের কোনো ক্ষতি করেনি তবে হাতিটিকে নিয়ে মানুষের মধ্যে আতঙ্ক কাজ করছে।

এদিকে দলছুট বুনো হাতি লোকালয়ে নেমে আসার খবরে বনবিভাগ, সাফারি পার্ক কর্তৃপক্ষ এবং পুলিশ সেখানে ছুটে যায়। তারা যৌথভাবে হাতিটিকে নির্দিষ্ট আবাসস্থলে ফেরানোর তৎপরতা শুরু করেছে।

এ ব্যাপারে চকরিয়ার বঙ্গবন্ধু শেখ মুজিব সাফারি পার্কের সহকারী তত্ত্বাবধায়ক মো. মাজহারুল ইসলাম চৌধুরী জানান, বুনো হাতিটি খাবারের সন্ধানে লোকালয়ে এসে দলছুট হয়। তারা হাতিটিকে নির্দিষ্ট আবাসে ফেরাতে এলিফেন্ট রেসপন্স টিম (ইআরটি) সদস্যদের নিয়ে ঘটনাস্থলে রয়েছেন।

সাফারি পার্ক কর্মকর্তা মাজহারের ধারণা, চুনতি বন্য প্রাণী অভয়ারণ্য থেকে দলবদ্ধ হাতি ধান খেতে চলে আসে এখানে। হয়তো ভোর হওয়ার আগে অন্য হাতিগুলো নির্দিষ্ট আবাসে ফিরে গেলেও দলছুট হয় একটি হাতি। দৈনিক আজাদী

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!