ব্রেকিং নিউজ
Home | লোহাগাড়ার সংবাদ | কুমীরাঘোনা ছাত্র-যুব ঐক্য পরিষদের বিজয় দিবস উদযাপন ও সংগঠনের প্রতিষ্ঠা বার্ষিকীতে শীতবস্ত্র বিতরণ সম্পন্ন

কুমীরাঘোনা ছাত্র-যুব ঐক্য পরিষদের বিজয় দিবস উদযাপন ও সংগঠনের প্রতিষ্ঠা বার্ষিকীতে শীতবস্ত্র বিতরণ সম্পন্ন

77

এলনিউজ২৪ডটকম : লোহাগাড়া উপজেলার বড়হাতিয়া ইউনিয়নের কুমীরাঘোনা ছাত্র-যুব ঐক্য পরিষদের উদ্যোগে মহান বিজয় দিবস উদযাপন ও সংগঠনের ৪র্থ তম প্রতিষ্ঠা বার্ষিকীতে শীতবস্ত্র এবং শিক্ষা সামগ্রী বিতরণী অনুষ্ঠান সম্পন্ন হয়েছে। গত ১৭ ডিসেম্বর অনুষ্ঠানের প্রথম অধিবেশন শুরু হয় সকাল ১০টায় বিশাল আয়তন বিশিষ্ট নতুনপাড়া পাঁচকানিয়া মাঠে। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিশিষ্ট শিক্ষানুরাগী ও আখতরাবাদ কে.এ. উচ্চ বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি আলহাজ্ব বাহাদুর চৌধুরী। অনুষ্ঠান উদ্বোধন করেন আমিরাবাদ ইউনিয়নের ভারপ্রাপ্ত চেয়ারম্যান রফিকুল ইসলাম চৌধুরী। প্রধান অতিথি ছিলেন সাতকানিয়া সার্কেল এএসপি মোঃ মফিজুর রহমান। প্রধান বক্তা ছিলেন লোহাগাড়া থানার অফিসার ইনচার্জ মোঃ শাহজাহান পিপিএম (বার)।

গেষ্ট অব অনার ছিলেন বিশিষ্ট সাংবাদিক, সমাজসেবক ও ব্যবসায়ী সাত্তার সিকদার। বিশেষ অতিথি ছিলেন পদুয়া ইউপি চেয়ারম্যান মোঃ জহির উদ্দিন, অধ্যাপক মোহাম্মদ ইলিয়াছ, অধ্যাপক মুহাম্মদ আবদুল খালেক, বিশিষ্ট আওয়ামীলীগ নেতা মোঃ ফরিদ উদ্দিন, আখতরাবাদ কে.এ. উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শফিউল আলম বাদশা। অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন সংগঠনের সভাপতি শাহাদৎ হোসেন সাগর, সাধারণ সম্পাদক মোঃ সোহেল, প্রণব রুদ্র, মাঈনুদ্দিন (১), মাঈনুদ্দিন (২) প্রমুখ।

অনুষ্ঠানের দ্বিতীয় পর্ব শুরু হয় বাদ জোহর। এতে সভাপতিত্ব করেন এডভোকেট মোঃ আইয়ুব সিকদার। প্রধান অতিথি ছিলেন বিশিষ্ট রাজনীতিক ও সমাজসেবক ইউপি মেম্বার মোঃ রফিক উদ্দিন। বিশেষ অতিথি ছিলেন ইউপি সদস্যা জয়নাব বেগম, নাছিমা আক্তার, শাহিন আক্তার, বেলাল উদ্দিন, হরি শংকর গুপ্ত, আকতারুজ্জামান চৌধুরী, সাবুল বড়–য়া, মাওলানা মুহাম্মদ ফেরদৌস, পারভিন আক্তার, মাওলানা আইয়ুব আনছারী। অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন বিশিষ্ট ছাত্রলীগ নেতা মোঃ শাহজাহান, মোঃ ইব্রাহিম, মোঃ আরমান, মোঃ ইউসুফ, মোঃ রুবেল, মোঃ হেলাল উদ্দিন, মোঃ সাইফুল ইসলাম, আবদুল আজিজ, জাহেদ, পারভেজ, মোঃ জোবাইর, বাদশা ও জোবাইরুল ইসলাম প্রমুখ।

অনুষ্ঠানে প্রধান অতিথি সাতকানিয়া এএসপি সার্কেল মফিজুর রহমান বলেন, বঙ্গবন্ধুর সোনার বাংলাদেশ গঠন করতে সোনার মানুষের প্রয়োজন। এই সোনার মানুষ একমাত্র জাতিকে উপহার দিতে পারেন একমাত্র সুন্দর মা-বাবারা। সুন্দর মা-বাবা সৃষ্টিতে একান্ত প্রয়োজন সুন্দর সামাজিক পরিবেশ। এই সুন্দর সামাজিক পরিবেশ থেকে সৃষ্টি হয় সুন্দর পারিবারিক মূল্যবোধ। এই পরিবেশে জন্মগ্রহণকারী সন্তানেরাই একমাত্র দেশ ও জাতির কল্যাণ বয়ে আনতে পারেন। তিনি এলাকার মাতা-পিতা ও সন্তানদেরকে সু-শিক্ষায় শিক্ষিত হয়ে বঙ্গবন্ধুর সোনার বাংলাদেশ গঠনে অবদান রাখার আহবান জানান। তিনি আরো বলেন, বর্তমান সরকার প্রধান জননেত্রী শেখ হাসিনা দেশ ও জাতির কল্যাণে নিরলস পরিশ্রম করে যাচ্ছেন। আগামীতে দেশকে আরো সুখী ও সমৃদ্ধশালী করতে বর্তমান প্রজন্মদেরকে যাবতীয় অপকর্ম পরিহার করে জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে জঙ্গিবাদ ও সন্ত্রাসের বিরুদ্ধে ঐক্যবদ্ধ হওয়ার আহবান জানান। তিনি বলেন, বর্তমান প্রজন্মদেরকে অবশ্যই মাদকমুক্ত পরিবেশ গঠনে অপরিসীম ভূমিকা রাখতে হবে। এ ব্যাপারে তিনি স্থানীয় জনপ্রতিনিধি, শিক্ষাবিদসহ সমাজের সর্বস্তরের জনগণের সহযোগিতা কামনা করেন। অনুষ্ঠান শেষে প্রধান অতিথি অন্যান্য অতিথিদের সাথে নিয়ে এলাকার দুঃস্থ ও প্রতিবন্ধিদের মাঝে শীতবস্ত্র এবং গরীব ও মেধাবী শিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপকরণ বিতরণ করেন। সভা শেষে সংগঠন কর্তৃক প্রকাশিত স্মরণিকা “দীপশিখা” উপস্থিত দর্শক- শ্র“তাদের মাঝে বিতরণ করেছেন সংগঠনের সদস্য-সদস্যারা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*