ব্রেকিং নিউজ
Home | শীর্ষ সংবাদ | কাব্যচন্দ্রিকা সাহিত্য একাডেমি স্বর্ণপদক পেলেন কবি ডাঃ সুমি

কাব্যচন্দ্রিকা সাহিত্য একাডেমি স্বর্ণপদক পেলেন কবি ডাঃ সুমি

34160225_2164728580222124_2323980037629411328_n

নিউজ ডেক্স : কাব্যচন্দ্রিকা সাহিত্য একাডেমি স্বর্ণপদক পেলেন কবি ডাঃ ফরিদা ইয়াসমিন সুমি। শুক্রবার (১ জুন) বিকেলে কাব্যচন্দ্রিকা সাহিত্য একাডেমির আয়োজনে কাব্যচন্দ্রিকা সাহিত্য পুরস্কার ও গুণীজন সংবর্ধনা রংপুর জেলার গঙ্গাচড়া উপজেলার বেতগাড়ী ইউনিয়নের শেরপুর পুটিমারী বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে বেতগাড়ী ইউপির প্যানেল চেয়ারম্যান লাইনুর নাহার রিনার সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন গঙ্গাচড়া উপজেলা নির্বাহী অফিসার সৈয়দ এনামুল কবির। জানা যায়, গতো বছরও সাহিত্যে অবদান রাখায় কাব্যচন্দ্রিকা সাহিত্য পদক প্রদান করেন বাংলাদেশ কাব্যচন্দ্রিকা সাহিত্য একাডেমি।

উল্লেখ্য, ডাঃ ফরিদা ইয়াসমিন সুমি চট্টগ্রাম মেডিকেল কলেজের সহকারী অধ্যাপক পদে কর্মরত আছেন। তিনি কবিতা, ছোটগল্প, সংগীত রচনা, স্বাস্থ্যসেবামূলক লেখালেখি এবং আবৃত্তিসহ শিল্প-সাহিত্যের নানান শাখায় সক্রিয়। পাঁচটি কাব্যগ্রন্থ ও একটি নারীস্বাস্থ্য বিষয়ক গ্রন্থসহ রয়েছে দুইটি আবৃত্তির সিডি। তাঁর রচিত একাধিক গান প্রচারিত হয়েছে বাংলাদেশ টেলিভিশনে।

এছাড়াও চিকিৎসাসেবায় বিশেষ অবদানের জন্য পেয়েছেন “মাদার তেরেসা স্বর্ণ পদক ২০১৭”। কাব্যগ্রন্থের জন্য অর্জন করেছেন “বিশাল বাংলা প্রকাশনী সাহিত্য পুরষ্কার ২০১৬” এবং বাংলাদেশ কবি সভার (বাকস) বিশেষ সম্মাননা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*