Home | দেশ-বিদেশের সংবাদ | কাপ্তাই হ্রদে নৌযান চলাচলে নিষেধাজ্ঞা

কাপ্তাই হ্রদে নৌযান চলাচলে নিষেধাজ্ঞা

নিউজ ডেক্স : পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত রাঙ্গামাটির কাপ্তাই হ্রদে সকল ধরণের নৌযান চলাচলে নিষেধাজ্ঞা আরোপ করেছে প্রশাসন।

শনিবার (৫ আগস্ট) দুপুরে রাঙ্গামাটি জেলায় চলমান অতিবৃষ্টি ও পাহাড়ি ঢলের কারণে জানমালের নিরাপত্তার স্বার্থে এক সতর্কীকরণ বিজ্ঞপ্তিতে এ নির্দেশনা জানিয়েছে জেলা প্রশাসন।

রাঙ্গামাটি জেলাপ্রশাসক মোহাম্মদ মোশারফ হোসেন খানের সই করা জরুরি সতর্কীকরণ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, রাঙ্গামাটি পার্বত্য জেলায় চলমান অতিবৃষ্টি ও পাহাড়ি ঢলের কারণে জানমালের নিরাপত্তা স্বার্থে অদ্য ৫ আগস্ট (শনিবার) ভোর থেকে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত কাপ্তাই লেকে সকল ধরণের নৌযান চলাচল বন্ধ থাকবে।

তবে আইনশৃঙ্খলা রক্ষা এবং জরুরি সরকারি কাজে নিয়োজিত নৌযানসমূহ নিষেধাজ্ঞার আওতামুক্ত থাকবে। যে কোনো জরুরি প্রয়োজনে জেলা প্রশাসনের কন্ট্রোল রুমে যোগাযোগের অনুরোধ করা হয়েছে বিজ্ঞপ্তিতে। কন্ট্রোল রুমের নম্বর হল: ০১৮২০-৩০৮৮৬৯ এবং ০২৩৩৩৩৭১৬২৩।

এদিকে, গত বৃহস্পতিবার থেকে রাঙ্গামাটিতে মুষলধারে বৃষ্টিপাতের কারণে বিভিন্ন এলাকায় ও সড়কে মাটি এবং পাহাড় ধসের আশঙ্কাও তৈরি হয়েছে। তবে এখনও পর্যন্ত বড় ধরণের কোনো ঘটনার খবর পাওয়া যায়নি।

রাঙ্গামাটি আবহাওয়া পর্যবেক্ষণ কেন্দ্রের তথ্য মতে, শুক্রবার সকাল ৬টা থেকে আজ সকাল ৬টা পর্যন্ত রাঙ্গামাটিতে ৭৭ দশমিক ২ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। এছাড়া আজ সকাল ৬টা থেকে দুপুর ১২টা পর্যন্ত ৩৭ দশমিক ৬ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড হয়েছে। এর আগের দিন বৃহস্পতিবার ২৪ ঘন্টায় বৃষ্টিপাত রেকর্ড হয়েছিল ৯৪ মিলিমিটার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*