ব্রেকিং নিউজ
Home | দেশ-বিদেশের সংবাদ | ঈদযাত্রায় ট্রেনে কাটা পড়ে নিহত ৩৫ জন

ঈদযাত্রায় ট্রেনে কাটা পড়ে নিহত ৩৫ জন

ee2d1b591942c57f70a1102df6071f77-579361935a3f8

নিউজ ডেক্স : ঈদ করতে বাড়ি যাওয়া ও ফেরার পথে দুর্ঘটনায় প্রাণ হারানোর বিষয়ে এক প্রতিবেদনে দেখা গেছে, রেলে কাটা পড়ে নিহত হয়েছেন উল্লেখযোগ্য মানুষ। কিন্তু এই বিষয়টি সেভাবে গণমাধ্যমেও উঠে আসেনি, সামাজিক মাধ্যমেও খুব বেশি কথা হয়নি এ নিয়ে।

সড়ক দুর্ঘটনায় মৃত্যু হয় প্রায় প্রতিদিন। ঈদে যাত্রী চাপ বাড়লে যাওয়া এবং আসার পথেও ঘটে বহু প্রাণহানি। আবার যাওয়ার সময়ের তুলনায় ফেরার পথে মারা যায় বেশি।

এসব দুর্ঘটনার বিষয়ে নানা কারণই জড়িত। তবে রেলে কাটা পড়ার বিষয়টিতে যাত্রীদের অসাবধানতার বিষয়টিই মুখ্য।

প্রতিবেদনটি তৈরি করেছেন যাত্রী কল্যাণ সমিতি। শুক্রবার ঢাকা রিপোর্টার্স ইউনিটির মিলনায়তনে সংবাদ সম্মেলনে সেটি তুলে ধরে তারা।

প্রতিবেদন অনুযায়ী দেশের ঈদ করতে বাড়ি যাওয়া আর ফেরার পথে সড়কে ২৭৭টি সড়ক দুর্ঘটনায় ৩৩৯ জন নিহত ও এক হাজার ২৬৫ জন আহত হয়েছে। একই সময়ে নৌ-পথে ১৮টি দুর্ঘটনায় ২৫ জনের প্রাণহানি হয়েছে। নিখোঁজ হন আরও ৫৫ জন।

আর রেলপথে ট্রেনে কাটা পড়ে ৩৫ জন, ট্রেনের ধাক্কায় চার জন ও ট্রেনের ছাদ থেকে পড়ে দুই জনসহ মোট ৪১ জন নিহত হয়।

সংবাদ সম্মেলনে ছিলেন তত্ত্বাবধায়ক সরকারের সাবেক উপদেষ্টা সুলতানা কামালও। তিনি বলেন, ‘আত্মহত্যা করার মতো শয়ে শয়ে মানুষ সড়ক দুর্ঘটনায় নিহত হচ্ছেন। আমরা বেপরোয়া জাতিকে পরিণত হয়েছি।’

সংগঠনের মহাসচিব মোজাম্মেল হক চৌধুরী, আইনজীবী গতিময় বড়ুয়া প্রমুখ সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন।

সংবাদ সম্মেলনে জানানো হয়, এবার ঈদে বাড়ি যাওয়ার পথে সড়ক মোটামুটি নিরাপদ থাকলেও ফেরার পথে দুর্ঘটনায় বেশি প্রাণহানি ঘটেছে। এর জন্য ফেরার পথে পুলিশের নজরদারির ঘাটতিকে দায়ী করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*