ব্রেকিং নিউজ
Home | লোহাগাড়ার সংবাদ | ইউএনও’র হস্তক্ষেপে ধলিবিলায় কৃষি জমিতে ইটভাটা স্থাপন কার্যক্রম বন্ধ

ইউএনও’র হস্তক্ষেপে ধলিবিলায় কৃষি জমিতে ইটভাটা স্থাপন কার্যক্রম বন্ধ

106

এলনিউজ২৪ডটকম : লোহাগাড়া উপজেলার পদুয়া ধলিবিলায় কৃষি জমিতে প্রভাবশালীরা ইটভাটা নির্মাণের প্রক্রিয়া শুরু করেছে। এলাকাবাসীরা এ কার্যক্রম বন্ধের আবেদন জানিয়ে উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) বরাবরে গত ৩১ জানুয়ারী লিখিত অভিযোগ করেছেন। আজ ১ ফেব্র“য়ারী লোহাগাড়া উপজেলা নির্বাহী অফিসার মোঃ মাহবুব আলম এ কার্যক্রম বন্ধ করে দিয়েছেন বলে তিনি সাংবাদিকদের জানিয়েছেন।

তবে এলাকাবাসীরা জানিয়েছেন, এ আদেশ অমান্য করে রাজনৈতিক পৃষ্টপোষকতায় প্রভাবশালীরা কার্যক্রম অব্যাহত রেখেছে। অনতিবিলম্বে প্রভাবশালীদের এ অপতৎপরতা বন্ধ করা না হলে দুর্বার আন্দোলনের কথা বলছেন তারা। এ নিয়ে এলাকায় উত্তেজনা বিরাজ করছে।

এলাকাবাসী সূত্রে জানা গেছে, অভিযোগকারীরা স্থানীয় আইপিএম ক্লাব কৃষি সমবায় সমিতি ও কৃষকলীগের সদস্য বলে জানা গেছে। অনধিক দু’শতাধিক এলাকাবাসী দলবদ্ধভাবে উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে স্মারকলিপি দিয়েছেন। তারমধ্যে স্থানীয় ইউপি মেম্বার মহিউদ্দিন মুহাম্মদ আলমগীরও ছিলেন।

তিনি জানিয়েছেন, এলাকাটি কৃষিপণ্যের খনি হিসেবে পরিচিতি। পাশেই সংরক্ষিত হাঙ্গর বনাঞ্চল। হাঙ্গর খালের উপরে একটি ব্রীজ ধলিবিলা ও প্রধান সড়কের যোগসূত্র রক্ষা করে চলছে দীর্ঘদিন। ইটভাটায় মাটি কাটার রাস্তা তৈরি, কাঠ পরিবহনের জন্য বনে হানা দেয়া ও হাঙ্গর চরাঞ্চলে কৃষিজমির মাটি উত্তোলন করার সময় এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়ে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*