Home | লোহাগাড়ার সংবাদ | আজ চুনতিতে ১৯ দিন ব্যাপী সীরতুন্নবী (স.) মাহফিলের সমাপনী দিবস

আজ চুনতিতে ১৯ দিন ব্যাপী সীরতুন্নবী (স.) মাহফিলের সমাপনী দিবস

image_printপ্রিন্ট করুন

11

এলনিউজ২৪ডটকম : চুনতিতে ১৯ দিন ব্যাপী ৪৭তম মাহফিলে সীরতুন্নবী (সাঃ)’র আজ ১৯ ডিসেম্বর সমাপনী দিবস।  সমাপনী দিবস সকাল ৯টায় শুরু হয়ে বুধবার ফজর নামাজের পূর্বে খুতবায়ে ছদর, মিলাদ মাহফিল ও আখেরি মোনাজাতের মাধ্যমে মাহফিলের সমাপ্তি হবে। চুনতি শাহ্ মঞ্জিলস্থ সীরত ময়দানে এ মাহফিল চলছে।

সমাপনী দিবসের সমাপনী অধিবেশনে “ইহকাল, কবর জগত ও পরকাল সম্পর্কে ইসলামের নির্দেশনা” বিষয়ে ওয়ায়েজ করবেন ঢাকা ইসলামী ফাউন্ডেশনের পরিচালক মাওলানা মুখলিছুর রহমান, “সূরা আল্ কাউছারের বিজ্ঞান ভিত্তিক বিশ্লেষণ” বিষয়ে ওয়ায়েজ করবেন ঢাকা বায়তুল মুকাররম জাতীয় মসজিদের জুম’আ পূর্ব আলোচক মাওলানা খন্দকার মাহবুবুল হক, “আল্লাহর দরবারে ন্যায় বিচারকের মর্যাদা, হক ও ন্যায় বিচার প্রতিষ্ঠায় মহানবী (সাঃ)’র জীবনাদর্শের বর্ণনা” বিষয়ে আলোচনা করবেন প্রখ্যাত মুফাচ্ছিরে কুরআন মাওলানা নাজিম উদ্দিন মোল্লা, “আল্লাহ তা’আলার বাণীর ব্যাখ্যা” বিষয়ে ওয়ায়েজ করবেন অধ্যাপক ড. হাফেজ মাওলানা শহিদুল ইসলাম বারাকাতি, “নবী করীম (সাঃ) এর জন্ম ও রিসালত সৃষ্টির পূর্ণতা সাধন করে” বিষয়ে ওয়ায়েজ করবেন ঢাকার উত্তর বাড্ডা কামিল মাদ্রাসা জামে মসজিদের খতিব আলহাজ্ব মাওলানা জাকারিয়া আল হোসাইনি।

সমাপনী দিবসে দেশের বিশিষ্ট ওয়ায়েজীন ও ইসলামী চিন্তাবিদগণ অংশগ্রহণ করবেন। এছাড়াও সরকারী-বেসরকারী, উচ্চপদস্থ কর্মকর্তা ও রাজনীতিবিদগণ উপস্থিত থাকবেন।

এতে ধর্ম-বর্ণ নির্বিশেষে যোগদান করার জন্য সীরত কমিটির সভাপতি শাহ্ সাহেব কেবলার দৌহিত্র মাওলানা আব্দুল মালেক ইবনে দীনার নাজাত ও শাহজাদা তৈয়বুল হক বেদার অনুরোধ জানিয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!