Home | লোহাগাড়ার সংবাদ | আগামী ১৯ নভেম্বর চুনতিতে ঊনিশ দিনব্যাপী সীরতুন্নবী (সাঃ) মাহফিল শুরু

আগামী ১৯ নভেম্বর চুনতিতে ঊনিশ দিনব্যাপী সীরতুন্নবী (সাঃ) মাহফিল শুরু

image_printপ্রিন্ট করুন

39941027_2235985583287553_6101990965210251264_o

এলনিউজ২৪ডটকম : আগামী ১৯ নভেম্বর চুনতিতে ৪৮তম ঐতিহাসিক ১৯ দিনব্যাপী মাহফিলে সীরতুন্নবী (সাঃ) মাহফিল শুরু হবে। ৭ ডিসেম্বর দিনগত ভোররাতে আখেরী মোনাজাতের মাধ্যমে মাহফিল শেষ হবে। আজ ২৪ আগষ্ট শুক্রবার মাহফিলের প্রথম প্রস্তুতি সভায় ওই দিন-তারিখ ঘোষণা করেন কর্তৃপক্ষ। ১৯ দিনব্যাপী উক্ত মাহফিল সুচারূপে সম্পন্ন করতে সকলের সার্বিক সহযোগিতা কামনা করা হয় এ প্রস্তুতি সভায়। এ উপলক্ষে আয়োজিত সভায় সভাপতিত্ব করেন শাহজাদা হাফিজুল ইসলাম আবুল কালাম আজাদ।

প্রস্তুতি সভায় সীরতুন্নবী (সাঃ) মাহফিলের বিভিন্ন কার্যক্রম ও আয়-ব্যয়সহ বিভিন্ন বিষয়ে বক্তব্য রাখেন পরিচালনা কমিটির প্রধান সমন্বয়ক মোঃ ইসমাইল মানিক, চুনতি ইউপি চেয়ারম্যান জয়নুল আবেদীন, সোনাকানিয়া ইউপি চেয়ারম্যান আলহাজ নূর আহমেদ, এডভোকেট মিনহাজুর আবরার, মুক্তিযোদ্ধা ও সাংবাদিক নুরুল ইসলাম, মাহফিল কমিটির বিশিষ্ট কর্মকর্তা মশিহুল আজিম ছিদ্দিকী, কাশসাফুল হক সেহজাদ ও কাজী আরিফুল ইসলাম। সভায় স্বাগত বক্তব্য রাখেন অধ্যক্ষ মাওলানা হাফিজুল হক নিজামী। তৈয়বুল হক বেদারের সঞ্চালনায় সীরতুন্নবী (সাঃ) মাহফিলের উপ-কমিটি সমূহে উপস্থিত প্রতিনিধিগণ বক্তব্য রাখেন সভায়। সীরতুন্নবী (সাঃ) মাহফিল পরিচালনা ও মতোয়াল্লী কমিটির প্রায়সব কর্মকর্তা, সদস্য, উপ-কমিটির কর্মকর্তাগণ ও গণ্যমান্য ব্যক্তিগণ অংশগ্রহণ করেন এ প্রস্তুতি সভায়।

প্রস্তুতি সভায় ৪৮তম চুনতি সীরতুন্নবী (সাঃ) মাহফিল সুষ্ঠুভাবে সম্পন্ন করতে যাবতীয় খরচের ব্যাপারে ২ কোটি টাকা নির্ধারণ করা হয়। বিভিন্ন পর্যায়ের দান ও অনুদান খাতে আয়-ব্যয়ের এ তথ্য জানানো হয়। আসন্ন ১৯ দিনব্যাপী সীরতুন্নবী (সাঃ) মাহফিল সফলভাবে সম্পন্ন করতে সকলের সার্বিক সহযোগিতা চেয়েছেন পরিচালনা কমিটি ও মতোয়াল্লী কমিটির কর্মকর্তাগণ।

উল্লেখ্য যে, চুনতি হযরত শাহ ছাহেব কেবলা (রাহঃ) প্রবর্তিত ১৯ দিনব্যাপী এ মাহফিল শুরু হয় ১৯৭২ ইং সনে। তখন থেকে প্রতি বছর এ মাহফিল অব্যাহত রয়েছে। প্রতিবছর রবিউল আউয়াল মাসের ১১ তারিখ ১৯ দিনব্যাপী এ মাহফিল শুরু হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!