Home | ব্রেকিং নিউজ | আইআইইউসির উপ-উপাচার্য হলেন ড. মছরুরুল মওলা

আইআইইউসির উপ-উপাচার্য হলেন ড. মছরুরুল মওলা

image_printপ্রিন্ট করুন

নিউজ ডেক্স : আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় চট্টগ্রামের (আইআইইউসি) উপ-উপাচার্য পদে নিয়োগ পেয়েছেন বিশ্ববিদ্যালয়টির ব্যবসায় প্রশাসন বিভাগের অধ্যাপক ড. মছরুরুল মওলা।

বৃহস্পতিবার (৯ সেপ্টেম্বর) শিক্ষা মন্ত্রণালয়ের উপসচিব শামীমা বেগমের সই এক প্রজ্ঞাপনে এ নিয়োগ দেওয়া হয়।

প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়, মহামান্য রাষ্ট্রপতি ও চ্যান্সেলর বেসরকারি বিশ্ববিদ্যালয় আইন ২০১০-এর ৩২ (১) ধারা অনুযায়ী যোগদানের তারিখ থেকে চার বছরের জন্য তাকে এ নিয়োগ প্রদান করেন।

চলতি বছরের মার্চে জামায়াত নেতাদের দ্বারা গঠিত ট্রাস্টি বোর্ড ভেঙে দিয়ে আইআইইউসির নতুন ট্রাস্টি বোর্ড গঠন করা হয়। চট্টগ্রামের সাতকানিয়া-লোহাগাড়া আসনের সংসদ সদস্য প্রফেসর ড. আবু রেজা মোহাম্মদ নেজাম উদ্দিন নদভীকে চেয়ারম্যান করে আওয়ামীপন্থী শিক্ষক ও রাজনৈতিক ব্যক্তিত্বদের সমন্বয়ে ১৯ সদস্যের এ ট্রাস্ট গঠন করা হয়।

নতুন ট্রাস্ট গঠনের পরপরই আইআইইউসির উপাচার্য পদ থেকে পদত্যাগ করেন অধ্যাপক ড. গোলাম মহিউদ্দিন। পদটি খালি হওয়ার প্রায় পাঁচ মাসের মাথায় গত ২৮ জুলাই চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য প্রফেসর আনোয়ারুল আজিম আরিফকে উপাচার্য পদে নিয়োগ দেওয়া হয়। এরপর ১ আগস্ট ট্রেজারার পদে ইংরেজি ভাষা ও সাহিত্য বিভাগের অধ্যাপক ড. হুমায়ুন কবিরকে নিয়োগ দেওয়া হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!