Home | দেশ-বিদেশের সংবাদ | অগ্নিকান্ডে ২ হাজার মুরগী পুড়ে ছাই

অগ্নিকান্ডে ২ হাজার মুরগী পুড়ে ছাই

Rangunia-fire-pic-2

নিউজ ডেক্স : রাঙ্গুনিয়ায় একটি পোল্ট্রি খামারে আগুন লেগে ২ হাজার মুরগী পুড়ে ছাই হয়ে গেছে। শনিবার (২৩ নভেম্বর) রাত পৌনে ১২টার দিকে রাঙ্গুনিয়া কলেজ ক্যাম্পাস সংলগ্ন পূর্ব সৈয়দবাড়ি এলাকায় এই ঘটনা ঘটে।

biman-ad

অগ্নিকান্ডের খবরে রাঙ্গুনিয়া ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে গিয়ে প্রায় এক ঘন্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনেন। আগুনে মুরগীর পাশাপাশি পোল্ট্রি খামারটিও অন্যান্য মালামাল সহ পুড়ে ছাই হয়ে যায়। এতে আনুমানিক ৫ লক্ষাধিক টাকার ক্ষতি হয়েছে বলে ক্ষতিগ্রস্তরা দাবী করেছেন। বৈদ্যুতিক গোলযোগ থেকে এই অগ্নিকান্ডের সুত্রপাত হয়েছে বলে ফায়ার সার্ভিসের কর্মীরা জানান।

খামার মালিক মো. মহিউদ্দিন বলেন, আমার খামারটি কুলকুরমাই এলাকার জনৈক বলরাম দাশকে ভাড়া দিয়েছি। সে গত ১ মাস আগে খামারে ২ হাজার মুরগীর বাচ্চা উঠিয়েছিল। এগুলো বিক্রির উপযোগীও হয়েছে। কয়েকদিন পর মুরগীগুলো বিক্রি করার কথা ছিল। কিন্তু শনিবার রাত পৌনে ১২টার দিকে বলরাম যখন ভেতরে গুমাচ্ছিলেন তখন হঠাৎ খামারে আগুন ধরে যায়। মুহুর্তে আগুন পুরা খামারে ছড়িয়ে পড়ে। অগ্নিকান্ডে খামারটি যাবতীয় মালামাল, ২ হাজার মুরগী সহ পুড়ে ছাই হয়ে যায়। কিছুই বাঁচানো সম্ভব হয়নি। সব মিলিয়ে পাঁচ লক্ষাধিক টাকার ক্ষতি হয়েছে খামারে।

রাঙ্গুনিয়া ফায়ার সার্ভিসের টিম লিডার আবু বক্কর সিদ্দিক বলেন, পূর্ব সৈয়দবাড়ি এলাকায় আগুন লাগার খবরে আমরা দ্রুত ঘটনাস্থলে যায়। প্রায় ১ ঘন্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। আগুনে দুই হাজার সেডের একটি মুরগীর খামার মুরগী সহ পুড়ে গেছে। খামারের ভেতরের একটি বৈদ্যুতিক তার ছিরে এই অগ্নিকান্ডের সুত্রপাত হয়েছে বলে আমরা ধারণা করছি। তবে আগুন আশেপাশে ছড়ানোর আগেই নিয়ন্ত্রণে আনায় বড় দুর্ঘটনার হাত থেকে রক্ষা পাওয়া গেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!