ব্রেকিং নিউজ
Home | দেশ-বিদেশের সংবাদ | বিপদসীমার উপরে প্রবাহিত হচ্ছে শঙ্খের পানি

বিপদসীমার উপরে প্রবাহিত হচ্ছে শঙ্খের পানি

নিউজ ডেক্স : টানা কয়েকদিনের বর্ষণে নেমে আসা পাহাড়ি ঢলের কারণে শঙ্খনদীর পানি বৃদ্ধি পেয়েছে। ফলে আজ বুধবার (২৮ জুলাই) সকাল থেকে নদীর পানি বিপদসীমা অতিক্রম করে প্রবাহিত হচ্ছে। বৃষ্টি অব্যাহত থাকলে পানি উপচে বন্যা হওয়ার আশংকা করা হচ্ছে।

এদিকে, টানা বৃষ্টির কারণে উপজেলার নিম্নাঞ্চল পানিতে তলিয়ে গেছে। এতে নিম্নাঞ্চলের অধিকাংশ সবজি ক্ষেত ডুবে গেছে। এছাড়া বন্যা হলে পুকুর, মৎস্য খামার ডুবে মাছ ভেসে যাওয়ার আশংকা করা হচ্ছে। উপজেলার বরুমতি, গুইল্লাছড়ি, যতখালসহ প্রায় খালে পানি বৃদ্ধি পেয়ে উপচে পড়ছে।

খবর নিয়ে জানা যায়, উপজেলার ২টি পৌরসভা দোহাজারী ও চন্দনাইশ এবং ৮ ইউনিয়ন সাতবাড়িয়া, বৈলতলী, বরমা, বরকল, হাশিমপুর, ধোপাছড়ি, কাঞ্চনাবাদ, জোয়ারার বিভিন্ন নিম্নাঞ্চল বৃষ্টির পানিতে তলিয়ে গেছে।

অপরিকল্পিতভাবে বিভিন্ন এলাকায় বসতবাড়ি নির্মাণ করার কারণে পানি প্রবাহিত হতে না পেরে গ্রামীণ রাস্তাঘাটেও জলাবদ্ধতার সৃষ্টি হওয়ায় জনদুর্ভোগ বেড়েছে। অনেক এলাকায় রোপা আমনের বীজতলা তলিয়ে গেছে। বরুমতি খাল খননের পর থেকে বিভিন্ন অংশে ভাঙনের কারণে বেশ কয়েকটি বসতঘর ভাঙনের মুখে পড়েছে বলে স্থানীয়ভাবে জানা গেছে।

এদিকে, শঙ্খনদীতে পানি বৃদ্ধি পাওয়ায় চরে উৎপাদিত কৃষকের অধিকাংশ সবজি ক্ষেত পানির নি তলিয়ে রয়েছে বলে জানিয়েছেন কৃষকরা। সাতবাড়িয়া যতরমুখ এলাকার মাহাবুবুল আলম রিপু জানান, বৃষ্টি না থামলে তার ২টি পুকুর তলিয়ে মাছ ভেসে যাবে।

শঙ্খচরের কৃষক মোজাম্মেল জানান, নদীতে পানি বৃদ্ধি পাওয়ায় চরের নিচের সারিতে চাষকৃত মিষ্টি কুমড়া, চাল কুমড়া, ঝিঙা, চিচিংগা, ঢেঢ়শ, বরবটি ক্ষেত তলিয়ে গেছে। যেভাবে পানি বৃদ্ধি পাচ্ছে তাতে রাতের মধ্যেই শঙ্খনদীর পানি উপচে লোকালয়ে প্রবেশ করে বন্যার আশংকা করছেন কৃষকরা। -আজাদী অনলাইন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!