ব্রেকিং নিউজ
Home | দেশ-বিদেশের সংবাদ | সংসদ থেকে বিএনপির ওয়াকআউট

সংসদ থেকে বিএনপির ওয়াকআউট

WVBfTo_Parla

নিউজ ডেক্স : আওয়ামী লীগের এমপিদের অপ্রাসঙ্গিক কথা বলার অভিযোগ তুলে জাতীয় সংসদ থেকে ওয়াকআউট করেছে বিএনপি। হারুনুর রশীদের নেতৃত্বে ওয়াকআউট করেন বিএনপির সংসদ সদস্যরা।

মঙ্গলবার (১৪ জানুয়ারি) মাগরিবের নামাজের বিরতির পর সংসদ অধিবেশনের অনির্ধারিত আলোচনা চলাকালে তারা ওয়াকআউট করেন। চলতি একাদশ সংসদে বিএনপির এটাই প্রথম ওয়াকআউট।

এর আগে হারুন বর্তমান সরকারের সময় অনুষ্ঠিত বিভিন্ন নির্বাচনের সমালোচনা করে ‘গণতন্ত্রের’ স্বার্থে ঢাকা সিটি কর্পোরেশন নির্বাচন অবাধ ও নিরপেক্ষ করার দাবি জানান। নির্বাচন অবাধ করতে উদ্যোগ না নিলে সংসদ থেকে ওয়াকআউট করারও হুমকি দেন তিনি।

এমপি হারুন বলেন, আসলেই কি নির্বাচন হবে? এতে কি জনগণ ভোট দিতে পারবে? এই নির্বাচনের পরিবেশ কি সরকার নিশ্চিত করতে পারবে? এই বিষয়ে দায়িত্বশীলদের থেকে উত্তর পেতে চাই। এই নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ এবং নির্বাচনকে নিয়ে যে সহিংসতা চলছে তা বন্ধের দাবি করছি। না করলে আমরা সংসদ থেকে ওয়াকআউট করবো।

হারুনুর রশীদের বক্তব্যের পর সরকার দলের সিনিয়র সংসদ সদস্য তোফায়েল আহমেদ ও আমির হোসেন আমু ফ্লোর নিয়ে তার পাল্টা জবাব দেন। তাদের বক্তব্যের পর এমপি হারুন আবারও ফ্লোর চাইলে স্পিকার তা নাকচ করে দেন।

এ সময় হারুনুর রশীদ মাইক ছাড়াই কথা বলেন। সরকারি দলের সংসদ সদস্যরা সিটি কর্পোরেশন নির্বাচন নিয়ে পাল্টা বক্তব্য দিতে গিয়ে এই প্রসঙ্গের বাইরে কথা বলেছেন এমন দাবি করে ওয়াকআউট করেন তারা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!