ব্রেকিং নিউজ
Home | দেশ-বিদেশের সংবাদ | ষড়যন্ত্রের বিরুদ্ধে সংগ্রাম শুরু: ক্ষমতাচ্যুতির পর ইমরান

ষড়যন্ত্রের বিরুদ্ধে সংগ্রাম শুরু: ক্ষমতাচ্যুতির পর ইমরান

আন্তর্জাতিক ডেক্স : পাকিস্তানের প্রধানমন্ত্রীর পদ থেকে ক্ষমতাচ্যুতির পর প্রথমবারের মতো মুখ খুলেছেন ইমরান খান। এক টুইট বার্তায় তিনি জানান, ১৯৪৭ সালে পাকিস্তান স্বাধীনতা লাভ করে। কিন্তু বিদেশি ষড়যন্ত্রের বিরুদ্ধে আজ আবার স্বাধীনতা সংগ্রাম শুরু হলো। খবর জিও নিউজের।

দেশের জনগণই সর্বদা তাদের সার্বভৌমত্ব ও গণতন্ত্র রক্ষা করে বলেও জানান তিনি। এর আগে বিদেশি ষড়যন্ত্রের বিরুদ্ধে দেশব্যাপী বিক্ষোভ করার কথা জানায় পিটিআই। এরপরই ইমরান খানের পক্ষ থেকে এমন বক্তব্য এল।

এদিকে পাকিস্তানের প্রধানমন্ত্রী পদে ইমরান খানের রাজনৈতিক দল পিটিআইয়ের ভাইস-চেয়ারম্যান শাহ মুহাম্মদ কুরেশি ও বিরোধী নেতা হিসেবে পরিচিত অর্থাৎ পাকিস্তান মুসলিম লীগ-নওয়াজের (পিএমএল-এন) শাহবাজ শরিফ জাতীয় পরিষদের সচিবালয়ে মনোনয়নপত্র জমা দিয়েছেন।

jagonews24

ইমরান খান অনাস্থা ভোটে হেরে যাওয়ার পর পাকিস্তানের নিম্নকক্ষ জাতীয় পরিষদে নতুন প্রধানমন্ত্রী নির্বাচনে ভোট হতে যাচ্ছে সোমবার (১১ এপ্রিল)। দেশটির ভারপ্রাপ্ত স্পিকার বিষয়টি নিশ্চিত করেছেন।

পাকিস্তানের জাতীয় নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা ছিল ২০২৩ সালের আগস্টে। কিন্তু তার আগেই ক্ষমতা ছাড়তে হলো প্রধানমন্ত্রী ইমরান খানকে। পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) নেতৃত্বাধীন জোট সরকারের পতন হলো মেয়াদ পূর্ণ করার আগেই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!