ব্রেকিং নিউজ
Home | ব্রেকিং নিউজ | লোহাগাড়ায় বন্যশুকরের আক্রমণে নারীসহ আহত ৬

লোহাগাড়ায় বন্যশুকরের আক্রমণে নারীসহ আহত ৬

এলনিউজ২৪ডটকম : লোহাগাড়ার বড়হাতিয়ায় বন্যশুকরের আক্রমণে নারীসহ ৬ জন আহত হয়েছেন। আজ বুধবার (২২ নভেম্বর) বিকেলে ইউনিয়নের ৪, ৫ ও ৯ নম্বর ওয়ার্ড এলাকায় এই ঘটনা ঘটে। পরে স্থানীয়রা বন্যশুকরটি মেরে ফেলেছে বলে জানা গেছে।

আহতরা হলেন একই ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ডের আলিম আলী সিকদার পাড়ার আবুল ফয়েজের স্ত্রী পারভিন আক্তার (৪২), দেওয়ান পাড়ার আবদুর রহমানের পুত্র দেলোয়ার হোসেন (২৮), ৪ নম্বর ওয়ার্ডের জগতের পাড়ার মৃত মনমোহন নাথের পুত্র সুনিল কান্তি নাথ (৬০), ৫ নম্বর ওয়ার্ডের আমতলী ইয়াছিন পাড়ার মৃত ইলিয়াছের পুত্র কামাল উদ্দিন (৬১), মো. দেরাছের পুত্র মো. রাশেদ (২৮) ও মো. হুমায়ুনের কন্যা মারওয়া (১৩)।

প্রত্যক্ষদর্শী ও স্থানীয় গ্রাম পুলিশ সূত্রে জানা গেছে, বনাঞ্চল থেকে একটি বন্যশুকর লোকালয়ে এসে অতর্কিতভাবে মানুষের ওপর আক্রমণ করে। এতে নারীসহ ৬ জন আহত হয়েছেন। তাদের মধ্যে ২ জন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন। অন্যরা উপজেলা সদরের বেসরকারি হাসপাতালে চিকিৎসাসেবা নিয়েছেন।

নাম প্রকাশে অনিচ্ছুক অনেকে জানায়, একটি কুচক্রি মহল বনাঞ্চলে প্রবেশ করে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের চোখ ফাঁকি দিয়ে অবাধে বন্যশুকর শিকার করছে। শিকারীর ধাওয়া খেয়ে বন্যশুকরটি লোকালয়ে চলে এসেছে বলে ধারণা করা হচ্ছে।

আহত পারভিন আক্তার জানান, ওই সময় তিনি বসতঘরের ভেতরে ছিলেন। বাহিরে মুরগির অস্বাভাবিক আওয়াজ শুনে পেছনে তাকিয়ে দেখতে পান দরজা খোলা থাকায় বন্যশুকর ঘরের ভেতর প্রবেশ করছে। তিনি দ্রুত খাটের উপর উঠতে গিয়ে এক পায়ে বনশুকরটি কামড় দেয়। বসতঘরের অন্যরুমে তার মেয়ে খাটের উপর উঠে যাওয়ায় বন্যশুকরটির আক্রমণ থেকে রক্ষা পায়। এরপর বন্যশুকরটি বসতঘর থেকে বের হয়ে চলে যায়।

আহত দেলোয়ার হোসেন জানান, হাটখোলা মুড়া এলাকায় একটি নির্মাণাধীন পাকাভবনে রাজমিস্ত্রির কাজ করছিলেন তিনি। এ সময় লোকজনের শোরচিৎকার শুনে রাস্তায় বের হন। বন্যশুকরটি তাকে দেখতে পেয়ে ঝাপটে ধরে মাটিতে ফেলে শরীরের বিভিন্ন স্থানে আচড় ও হাতে কামড় দিয়ে চলে যায়।

লোহাগাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কর্তব্যরত চিকিৎসক ডা. শারমিন আক্তার জানান, বন্যশুকরের আক্রমণে আহত দুইজনকে হাসপাতালে নিয়ে আসেন স্বজনরা। তারা বর্তমানে হাসপাতালে চিকিৎসাধীন।

চট্টগ্রাম দক্ষিণ বনবিভাগের সহকারী বন সংরক্ষক (এসিএফ) দেলোয়ার হোসেন জানান, বন্যশুকর লোকালয়ে এসে মানুষের ওপর আক্রমণের বিষয়টি নিয়ে খোঁজখবর নেয়া হবে। ক্ষতিগ্রস্তরা আবেদন করলে বিধিসম্মত হলে যাচাইবাছাই করে ক্ষতিপূরণ দেয়া হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!