ব্রেকিং নিউজ
Home | দেশ-বিদেশের সংবাদ | লুঙ্গি পরায় এবার কক্সবাজারের হোটেলে পর্যটক নাজেহাল

লুঙ্গি পরায় এবার কক্সবাজারের হোটেলে পর্যটক নাজেহাল

নিউজ ডেক্স : কিছুদিন আগে লুঙ্গি পরে রাজধানীর মিরপুরের সনি স্কয়ারে স্টার সিনেপ্লেক্সে ‘পরাণ’ সিনেমা দেখতে গিয়ে টিকেট পাননি মধ্যবয়সী এক ব্যক্তি। ঘটনাটি নিয়ে বেশ সমালোচনা হয়। পরে তাকে সপরিবারে সিনেমাটি দেখার সুযোগ দেয়া হয়।

তেমনই একটি ঘটনা ঘটেছে কক্সবাজারের কলাতলীতে অবস্থিত অভিজাত হোটেল ওশান প্যারাডাইসে। একজন অতিথি লুঙ্গি পরে হোটেল থেকে বের হতে গিয়ে নাজেহাল হয়েছেন হোটেল কর্তৃপক্ষের হাতে।

ভুক্তভোগী জাহেদ হোসেন ঢাকার মিরপুরের বাসিন্দা। তিনি পরিবারের পাঁচ সদস্যসহ হোটেল ওশান প্যারাডাইসের দু’টি কক্ষে উঠেছিলেন। অপ্রীতিকর ঘটনাটি ঘটে গতকাল শুক্রবার(৫ আগস্ট) সন্ধ্যায়।

বুকিং করা রুমে ওঠার পর পরিবারের সঙ্গে শুক্রবার সন্ধ্যা সাতটায় হোটেলের বাইরে যাচ্ছিলেন জাহেদ। প্যান্টের বদলে লুঙ্গি পরে বের হচ্ছিলেন তিনি। রুম পেরিয়ে হোটেলের দ্বারপ্রান্তে এলে নিরাপত্তারক্ষীরা তাকে আটকে দেন।কারণ জানতে চাইলে তারা বলেন, হোটেলে লুঙ্গি পরে থাকা যাবে না। ঢোকাও যাবে না।

নিরাপত্তারক্ষীরা তাকে বলেন, এ সিদ্ধান্ত হোটেল কর্তৃপক্ষের। তারা এ নিয়ম করেছেন। এসব কথা বলার পর তারা জাহেদকে দাঁড় করিয়ে রাখেন। এ সময় হৃদয় নামে হোটেলের এক কর্মী সেখানে আসেন। সব শুনে তিনিও জাহেদকে একই কথা বলে দাঁড় করিয়ে রাখেন।

জাহেদ বলেন, “এ ঘটনার পর আমরা হোটেলের রুম ছেড়ে দিতে চেয়েছিলাম কিন্তু টুরিস্ট পুলিশ বিষয়টি জানার পর হোটেলে এসে বিষয়টি সমাধান করে। এ সময় হোটেল কর্তৃপক্ষ ক্ষমা চায়।” কিন্তু হোটেল ওশান প্যারাডাইসের ফ্রন্ট ডেস্ক ম্যানেজার কাজী আনিসুজ্জামান ঘটনার ব্যাপারে অন্য কথা জানান।

তিনি বলেন, “লুঙ্গি পরে হাঁটাহাঁটি করায় তারা অতিথি জাহেদকে শুধু সতর্ক করেছিলেন। এর চেয়ে বেশি কিছু তাকে বলা হয়নি।” পর্যটকদের লুঙ্গি পরে হোটেলে অবস্থানের বিষয়ে কোনো বিধিনিষেধ আছে কি না জানতে চাইলে জবাব এড়িয়ে যান তিনি। তবে জাহেদের কাছে কর্তৃপক্ষের ক্ষমা চাওয়ার বিষয়টি স্বীকার করে তিনি জাহেদ এখন সন্তুষ্ট আছেন।

টুরিস্ট পুলিশ কক্সবাজার জোনের অতিরিক্ত পুলিশ সুপার মো. রেজাউল করিম বলেন, “অভিযোগ পাওয়ার পরপরই আমরা ঘটনাস্থলে যাই। ভুক্তভোগী পর্যটকের অভিযোগ শোনার পর হোটেল কর্তৃপক্ষের সঙ্গে কথা বলি। তাদের সতর্ক করে দেওয়া হয়েছে। এমন ঘটনা আবার ঘটলে আইনি ব্যবস্থা নেওয়া হবে বলেও তাদের জানানো হয়।”

এ ব্যাপারে জেলা প্রশাসনের পর্যটন সেলের নির্বাহী ম্যাজিস্ট্রেট মাসুম বিল্লাহ বলেন, “হোটেলে লুঙ্গি পরিধান করা যাবে না এরকম কোনো ধরনের নির্দেশনা জানা নেই। তবে, ভবিষ্যতে এ ধরনের কোনো ঘটনা ঘটলে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।” -আজাদী অনলাইন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!