ব্রেকিং নিউজ
Home | দেশ-বিদেশের সংবাদ | বিএনপি নেতা গিয়াস কাদেরের ৩ বছর কারাদণ্ড

বিএনপি নেতা গিয়াস কাদেরের ৩ বছর কারাদণ্ড

Gias-Uddin-Quader_30-10-2019-324x235

নিউজ ডেক্স : প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকি দিয়ে উসকানিমূলক বক্তব্য দেওয়ার ঘটনায় বিএনপির ভাইস চেয়ারম্যান গিয়াস উদ্দিন কাদের চৌধুরীকে ৩ বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত। কারাদণ্ডের পাশাপাশি রায়ে তাকে পাঁচ হাজার টাকা জরিমানা করা হয়েছে। বুধবার চট্টগ্রামের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট শহীদুল্লাহ কায়সারের আদালত এ রায় দেন।

মামলায় বলা হয়, গত ২৯ মে জিয়াউর রহমানের মৃত্যুবার্ষিকী উপলক্ষে চট্টগ্রামের ফটিকছড়িতে এক আলোচনা সভায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকি দেন গিয়াস উদ্দিন কাদের চৌধুরী। এর পর তার বিরুদ্ধে ৬টি মামলা করা হয়।

এ মামলায় এর আগে গিয়াস কাদেরকে কারাগারে পাঠানো হয়েছিল। গত বছরের ২৩ নভেম্বর আদালতে আত্মসমর্পণ করতে গেলে তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেয়া হয়। তবে বর্তমানে তিনি এ মামলায় জামিন নিয়ে পলাতক রয়েছেন।

প্রসঙ্গত, গিয়াস উদ্দিন কাদের চৌধুরী একাত্তরে মানবতাবিরোধী অপরাধের দায়ে মৃত্যুদণ্ড কার্যকর হওয়া বিএনপির তৎকালীন স্থায়ী কমিটির সদস্য সালাহউদ্দিন কাদের চৌধুরীর ছোট ভাই। একাদশ সংসদ নির্বাচনে তিনি চট্টগ্রামের রাউজান ও রাঙ্গুনিয়া আসন থেকে মনোনয়ন সংগ্রহ করেছিলেন। পরে তার মনোনয়ন বাতিল করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!