Home | দেশ-বিদেশের সংবাদ | নৌকা প্রতীকের জন্য ইয়াবা কারবারিদের ভোটের দরকার নেই : বদি

নৌকা প্রতীকের জন্য ইয়াবা কারবারিদের ভোটের দরকার নেই : বদি

bodi

নিউজ ডেক্স : কক্সবাজারের টেকনাফ সীমান্তের ইয়াবা কারবারিদের নৌকা প্রতীকে ভোট না দেওয়ার জন্য অনুরোধ জানিয়েছেন এমপি আবদুর রহমান বদি। তিনি বলেছেন, নৌকা প্রতীকের জন্য ইয়াবা কারবারিদের ভোটের দরকার নেই। সীমান্ত এলাকার সাধারণ লোকজনই নৌকা প্রতীকে ভোট দিবেন।

এ প্রসঙ্গে এমপি বদি বলেন, এই ইয়াবা আমাকে ও আমার এলাকাবাসীকে শেষ করে দিয়েছে। আমরা আজ সীমাহীন বদনাম নিয়ে চলেছি। ইয়াবার কারনেই টেকনাফ সীমান্তের বাসিন্দা বললেই মানুষ মুখ ফিরিয়ে নেয়।

গতকাল মঙ্গলবার কক্সবাজারের টেকনাফ সীমান্তের হ্নীলা রঙ্গিখালী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মাঠে এক নির্বাচনী পথসভায় এমপি বদি এসব বলেন।

ইয়াবা নিয়ে কক্সবাজার-৪ (উখিয়া-টেকনাফ) আসনের বিতর্কিত এমপি আবদুর রহমান বদি বলেন, সীমান্তের ইয়াবা কারবারিদের এবার থেকে বয়কট করতে হবে। তাদের বিরুদ্ধে সামাজিক আন্দোলন গড়ে তুলতে তিনি এলাকাবাসীর প্রতি অনুরোধ জানান।

মিয়ানমার সীমান্ত দিয়ে চালানে চালানে বাংলাদেশে ঢুকে পড়া ইয়াবা নিয়ে এলাকার এমপি আদুর রহমান বদি দীর্ঘ সময় ধরে বিতর্কের সন্মুখীন হয়ে রয়েছেন। এমনকি স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের করা ইয়াবাকারবারি, ইয়াবার পৃষ্ঠপোষক ও ইয়াবাকারবারিদের আশ্রয়-প্রশ্রয়দাতাদের তালিকায় বরাবরই এমপি আবদুর রহমান বদি রয়েছেন শীর্ষ স্থানে। শুধু তাই নয় সেই তালিকায় এমপি বদির আপন ৫ ভাই সহ পরিবারের আরো কমপক্ষে ২৪/২৫ জন সদস্য রয়েছেন।

ইয়াবা সম্পৃত্ততার অভিযোগে এবারের একাদশ সংসদ নির্বাচনে এমপি আবদুর রহমান বদিকে ক্ষমতাসীন দল বাংলাদেশ আওয়ামী লীগের দলীয় মনোনয়ন দেয়নি। তার বদলে দলীয় মনোনয়ন দেয়া হয় এমপি বদির প্রথম স্ত্রী শাহীন আকতারকে।

স্ত্রী শাহীন আকতারকে দলীয় মনোনয়ন দেয়ার পর থেকেই এমপি বদি টেকনাফ ও উখিয়া উপজেলায় নির্বাচনী প্রচারণা নিয়ে মরিয়া হয়ে পড়েছেন। এমপি বদির স্ত্রী শাহীন আকতারের পৈত্রিক বাড়ী উখিয়া উপজেলায় এবং এমপি বদির বাড়ী টেকনাফ উপজেলা সদরে।

প্রসঙ্গত গত মে মাসে সীমান্ত দিয়ে আসা ইয়াবার বিরুদ্ধে প্রধানমন্ত্রী শেখ হাসিনা জিরো টলারেন্স নীতি ঘোষণা করেন। সেই থেকে টেকনাফ সীমান্তে আইন শৃংখলা রক্ষাকারি সংস্থার সদস্যরা ইয়াবা পাচার দমনে কঠোর পদক্ষেপ গ্রহণ করতে থাকে।

গত সাড়ে ৫ মাস সময়ে পুলিশ ও র‌্যাবের সাথে কথিত বন্দুকযুদ্ধে কেবল মাত্র টেকনাফ সীমান্তে ২৫ জন ইয়াবাকারবারি প্রাণ হারিয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!