ব্রেকিং নিউজ
Home | দেশ-বিদেশের সংবাদ | টেকনাফ থেকে পরীক্ষামূলক সেন্টমার্টিন গেল এমবি বার আউলিয়া

টেকনাফ থেকে পরীক্ষামূলক সেন্টমার্টিন গেল এমবি বার আউলিয়া

নিউজ ডেক্স : দীর্ঘ অপেক্ষার পর টেকনাফ-সেন্টমার্টিন নৌপথে জাহাজ চলাচল শুরু হয়েছে। মঙ্গলবার (২৬ সেপ্টেম্বর) পরীক্ষামূলকভাবে টেকনাফ থেকে সেন্টমার্টিনের উদ্দেশ্যে রওনা দেয় বার আউলিয়া নামক একটি জাহাজ।

এদিন সকাল সাড়ে ৯টার দিকে টেকনাফ দমদমিয়া জেটিঘাট থেকে জেলা প্রশাসকের প্রতিনিধি নিয়ে জাহাজটি যাত্রা শুরু করে।

বিষয়টি নিশ্চিত করেছেন জাহাজের কক্সবাজারস্থ পরিচালক হোসাইন ইসলাম বাহাদুর ও কক্সবাজার পর্যটক সেলের ম্যাজিস্ট্রেট সৈয়দজাদী মাহবুবা মঞ্জুর মৌনা। কক্সবাজার জেলা প্রশাসক কার্যালয়ে প্রশাসনের সব সেক্টর ও পর্যটন সংশ্লিষ্টদের এক বৈঠকে এ সিদ্ধান্ত নেওয়া হয়।

বার আউলিয়ার পরিচালক বাহাদুর বলেন, মঙ্গলবার আমাদের জাহাজ পরীক্ষামূলক চালু হয়েছে। আমরা জেলা প্রশাসনের টিমসহ সেন্টমার্টিন পর্যন্ত গিয়ে সবকিছু ঠিকঠাক থাকলে বুধবার থেকে পর্যটক নিয়ে সেন্টমার্টিন যেতে পারব। তবে ইতোমধ্যে আমাদের অনলাইনে অনেক বুকিং হয়েছে।

কক্সবাজার পর্যটক সেলের ম্যাজিস্ট্রেট বলেন, মঙ্গলবার পরীক্ষামূলক জাহাজ চলাচল শুরু হয়েছে। সবকিছু ঠিকঠাক থাকলে বুধবার (আজ) থেকে পর্যটক নিয়ে সেন্টমার্টিনে জাহাজ চলাচল করবে।

১৬ বছর ধরে টেকনাফ-সেন্টমার্টিন নৌপথে পর্যটকবাহী জাহাজ চলাচল করলেও নাফ নদীর বিভিন্ন জায়গায় বালুচর জেগে ওঠাসহ মিয়ানমারের অভ্যন্তরীণ সংঘর্ষের কারণে গত ১ মার্চ থেকে টেকনাফ থেকে সেন্টমার্টিন রুটে জাহাজ চলাচল বন্ধ ছিল।

এদিকে এবছর সময়ের একটু আগে জাহাজ চলাচল শুরু হওয়ায় বেশ খুশি সেন্টমার্টিনবাসী।

দ্বীপের হোটেল সী-প্রবালের পরিচালক আব্দুল মালেক জানান, গতবছর দেরিতে জাহাজ চলাচল শুরু হওয়ায় অনেক লোকসান হয়েছিল ব্যবসায়। এবছর দ্রুত জাহাজ চলাচলে সকল হোটেল মালিক ও পর্যটন সংশ্লিষ্টরা অনেক খুশি হয়েছে।

সেন্টমার্টিন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মুজিবুর রহমান জানান, দ্বীপের প্রধান আয় হোটেল ব্যবসা আর পর্যটকদের সেবা দেয়া। এই মুহুর্তে জাহাজ চলাচলে ৬ মাসের বসা বেকার সময় কাটিয়ে সবাই কর্মমুখি হবে এখন। আমরা দ্বীপবাসীর পক্ষ থেকে পর্যটকদের স্বাগত জানাতে প্রস্তুত আছি। -আজাদী অনলাইন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!