ব্রেকিং নিউজ
Home | দেশ-বিদেশের সংবাদ | চকরিয়ায় হাতির পায়ে পিষ্ট হয়ে বনবিভাগের ভিলেজার নিহত

চকরিয়ায় হাতির পায়ে পিষ্ট হয়ে বনবিভাগের ভিলেজার নিহত

নিউজ ডেক্স : কক্সবাজারের চকরিয়ায় উপজেলার ভেওলা মানিকচর ইউনিয়নের পাহাড়িয়া পাড়া এলাকায় হাতির পায়ে পিষ্ট হয়ে রহমত আলী (৩৭) নামের এক ফরেস্ট ভিলেজার নিহত হয়েছেন।

সোমবার (৭ ফেব্রুয়ারি) বেলা ১১টার দিকে গুরুতর আহত অবস্থায় হাসপাতালে নেওয়ার পথে তিনি মারা যান। নিহত রহমত আলী উপজেলার ডুলাহাজারা ইউনিয়নের রিংভং সোয়াজানিয়া এলাকার আবদুস সালামের ছেলে।

স্থানীয় ও পুলিশ সূত্র জানায়, আজ ভোরের দিকে দলছুট একটি বন্যহাতি ভেওলা মানিকচর ইউনিয়নের পাহাড়িয়া পাড়া এলাকায় ঢুকে পড়ে। স্থানীয়রা আতঙ্কিত হয়ে চকরিয়া থানা ও ফাঁসিয়াখালি রেঞ্জে খবর দেন। খবর পেয়ে বনবিভাগের একদল কর্মী ও পুলিশ ঘটনাস্থলে পৌঁছে বন্যহাতিটিকে লোকালয় থেকে তাড়ানোর চেষ্টা চালায়।

বনবিভাগের ভিলেজার (বনবিভাগের তালিকায় থাকা অবৈতনিক স্থানীয় ব্যক্তি) রহমত আলী বাঁশের কঞ্চিতে আগুন জ্বালিয়ে হাতিটিকে বনে ফেরানোর চেষ্টা করেন। ওইসময় হাতিটি তাকে ধাওয়া করলে তিনি পাশের মরিচক্ষেতে পড়ে যান। এসময় হাতিটি তাকে পিষ্ট করে। সঙ্গে থাকা বনবিভাগের লোকজন ও এলাকাবাসী তাকে উদ্ধার করে চকরিয়া সরকারি হাসপাতালে নেওয়ার পথে তিনি মারা যান।

বিকেল পর্যন্ত বন্যহাতিটি এলাকায় অবস্থান করছিল। লোকালয়ে হাতি অবস্থান করায় স্থানীয়দের মধ্যে আতঙ্ক বিরাজ করছে। বিএমচর ইউপি চেয়ারম্যান এস এম জাহাঙ্গীর আলম বলেন, হাতি তাড়াতে গিয়ে এক ব্যক্তি নিহত হয়েছেন। পুলিশ ও বনবিভাগের লোকজন হাতিটিকে বনে ফেরাতে চেষ্টা চালিয়ে যাচ্ছেন। -জাগো নিউজ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!