ব্রেকিং নিউজ
Home | দেশ-বিদেশের সংবাদ | এনআইডির কাজে গতি বাড়াতে ভিপিএন সংযোগ

এনআইডির কাজে গতি বাড়াতে ভিপিএন সংযোগ

নিউজ ডেক্স : ভোটার তালিকা হালানাগাদ তথা জাতীয় পরিচয়পত্র (এনআইডি) সেবার গতি বাড়াতে বাংলাদেশ টেলি কমিউনিকেশন্স লিমিটেডের (বিটিসিএল) কাছ থেকে ভিপিএন (ভার্চ্যুয়াল প্রাইভেট নেটওয়ার্ক) সংযোগ নিচ্ছে নির্বাচন কমিশন (ইসি)।

রোববার (২৪ এপ্রিল) নির্বাচন ভবনে ইসি ও বিটিসিএলের পক্ষ থেকে স্ব স্ব প্রতিষ্ঠানের দুজন কর্মকর্তা এ সংক্রান্ত চুক্তিতে স্বাক্ষর করেন।

ইসি কর্মকর্তারা জানিয়েছেন, নির্বাচন ভবনে এই সংযোগ থাকলেও তা ছিল না জেলা বা উপজেলা পর্যায়ে। সেখানে মডেম দিয়ে বেসরকারি মোবাইল কোম্পানিগুলোর কাছ থেকে এই সুবিধা নেওয়া হতো। এতে কাজের গতিও যেমন কম ছিল, তেমনি অনেক সময় কাজ বন্ধও রাখতে হতো।

এই চুক্তির ফলে মাঠ পর্যায়ে আর সেই সমস্যা হবে না। ফলে স্থানীয় পর্যায়ে ভোটার তালিকা হালনাগাদ, এনআইডি সেবা, আঙুলের ছাপ ম্যাচিং বা ব্যক্তি শনাক্তকরণসহ ইসির সকল ধরনের কার্যক্রমে গতি বাড়বে বলে জানান ইসি কর্মকর্তারা।

নির্বাচন কমিশন ভিপিএন সংযোগের মাধ্যমেই সারাদেশের সকল উপজেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয়ের সঙ্গে ভার্চ্যুয়াল যোগাযোগ করে। এমনকি ইসির ডাটাবেজের সঙ্গেও মাঠ পর্যায়ে সংযোগ রক্ষা করা হয় ভিপিএনের মাধ্যমে। -বাংলানিউজ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!