ব্রেকিং নিউজ
Home | দেশ-বিদেশের সংবাদ | অ-মুক্তিযোদ্ধাদের নাম বাদ দিতে বীর মুক্তিযোদ্ধাদের বিক্ষোভ

অ-মুক্তিযোদ্ধাদের নাম বাদ দিতে বীর মুক্তিযোদ্ধাদের বিক্ষোভ

নিউজ ডেক্স : বীর মুক্তিযোদ্ধাদের তালিকায় অন্তর্ভুক্ত হওয়া তিন অ-মুক্তিযোদ্ধাদের নাম তালিকা থেকে বাদ দেওয়ার দাবিতে পঞ্চগড়ের তেঁতুলিয়ায় বিক্ষোভ ও মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে।

অঞ্চলটির বীর মুক্তিযোদ্ধারা রোববার (৪ সেপ্টেম্বর) দুপুরে তেঁতুলিয়া বাজারের তেঁতুলতলায় এ কর্মসূচি পালন করেন।মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচিতে অংশ নেয় তেঁতুলিয়া মুক্তিযোদ্ধা সংসদ ও সন্তান কমান্ড।

বীর মুক্তিযোদ্ধারা জানান, যারা কখনো মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করেনি; গত ৫০ বছরেও মুক্তিযোদ্ধা হিসেবে যাদের নাম শোনা যায়নি; ২০১৭ সালের যাচাই-বাছাই কার্যক্রমেও যারা অংশ নেননি এবং যারা সত্তরের নির্বাচনে কাউন্সিল মুসলিম লীগের পক্ষে কাজ করেছে তাদেরকে মুক্তিযোদ্ধা হিসেবে গেজেটভুক্ত করা হয়েছে।

গত ২৮ জুন প্রকাশিত গেজেটে তেঁতুলিয়া উপজেলার বাংলাবান্ধা ইউনিয়নের সাবেক চেয়ারম্যান ও বিএনপি নেতা মহসিন প্রধান, জসিম উদ্দিন ও নুরুল আমিনের নাম মুক্তিযোদ্ধা হিসেবে অন্তর্ভুক্ত হন।

মুক্তিযোদ্ধাদের দাবি এ তিন ব্যক্তি কোনোভাবেই মুক্তিযুদ্ধের সঙ্গে সম্পৃক্ত ছিলেন না। তারপরও তাদের নাম মুক্তিযোদ্ধা হিসেবে গেজেটভুক্ত হওয়ায় বিস্ময় প্রকাশ করেন তারা। এ সময় তেঁতুলিয়ার মতো সারা দেশে অ-মুক্তিযোদ্ধাদের খুঁজে বের করে তালিকা থেকে বাদ দেওয়ার দাবি জানান তারা।

পরে তাদের দাবি সম্বলিত একটি স্মারকলিপি তেঁতুলিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সোহাগ চন্দ্র সাহার কাছে দেন তারা। একই সঙ্গে প্রধানমন্ত্রী, মুক্তিযোদ্ধা মন্ত্রী বরাবরেও স্মারকলিপি দেওয়া হবে বলেও জানান তারা। -বাংলানিউজ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!