ব্রেকিং নিউজ
Home | শিক্ষাঙ্গন | ৩৬তম বিসিএস’র চূড়ান্ত ফল প্রকাশ

৩৬তম বিসিএস’র চূড়ান্ত ফল প্রকাশ

bcs

নিউজ ডেক্স : ৩৬তম বিসিএস’র চূড়ান্ত ফলাফল প্রকাশ করেছে সরকারি কর্ম কমিশন (পিএসসি)। এতে ২ হাজার ৩২৩ জনকে ক্যাডার পদে নিয়োগের সুপারিশ করা হয়েছে।

পিএসসি চেয়ারম্যান মোহাম্মদ সাদিক মঙ্গলবার (১৭ অক্টোবর) বিকেলে এ তথ্য জানিয়ে বলেন, পিএসসির ওয়েবসাইট এবং এসএমএস’র মাধ্যমে ফলাফল জানা যাবে।

www.bpsc.gov.bd ছাড়াও টেলিটক মোবাইলে ফল পেতে PSC 36 Registration Number লিখে 16222 নম্বরে পাঠাতে হবে। ফিরতি এসএমএসে ফল পাওয়া যাবে।

পিএসসি চেয়ারম্যান জানান, অল্প কিছুক্ষণের মধ্যে ফলাফল ওয়েবসাইটে আপলোড করা হবে।

তিনি বলেন, ৩৬তম বিসিএসের লিখিত ও মৌখিক পরীক্ষায় ৫ হাজার ৬৩১ জন উত্তীর্ণ হলেও পদ স্বল্পতার জন্য এর মধ্যে ২ হাজার ৩২৩ জনকে বিভিন্ন ক্যাডারে নিয়োগের জন্য সুপারিশ করা হয়েছে। ক্যাডার পদ না পাওয়াদের প্রথম ও দ্বিতীয় শ্রেণির নন-ক্যাডার পদে নিয়োগের জন্য প্রতিটি মন্ত্রণালয়ে চিঠি পাঠানো হয়েছে।

এদিকে, আগামী সাতদিনের মধ্যে ৩৭তম বিসিএসের লিখিত পরীক্ষার ফল প্রকাশ করা হবে বলেও জানান কমিশনের চেয়ারম্যান।

৩৬তম বিসিএসের মৌখিক পরীক্ষা চলতি বছরের গত ১২ মার্চ থেকে শুরু হয়ে চলে এক মাস।

এ বছরের ৭ ফেব্রুয়ারি ৩৬তম বিসিএসের লিখিত পরীক্ষার ফল প্রকাশ করে পিএসসি, যাতে উত্তীর্ণ হন পাঁচ হাজার ৯৯০ জন। গত ১ সেপ্টেম্বর থেকে শুরু হয়ে আবশ্যিক বিষয়ের লিখিত পরীক্ষা শেষ হয় ৬ সেপ্টেম্বর, আর পদ সংশ্লিষ্ট বিষয়ের পরীক্ষা হয় ৫ থেকে ২৪ অক্টোবর পর্যন্ত।

বিভিন্ন ক্যাডারে দুই হাজার ১৮০ জনকে নিয়োগ দিতে ২০১৫ সালের ৩১ মে ৩৬তম বিসিএসের বিজ্ঞপ্তি প্রকাশ করে পিএসসি।

গত বছরের ৮ জানুয়ারি অনুষ্ঠিত প্রিলিমিনারি পরীক্ষায় দুই লাখ ১১ হাজার ৩২৬ জন পরীক্ষার্থী পরীক্ষায় অংশ নেয়। ওই বছরের ১০ ফেব্রুয়ারি প্রিলিমিনারি পরীক্ষার ফলাফল প্রকাশ করে পিএসসি, যাতে উত্তীর্ণ হন ১৩ হাজার ৮৩০ জন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!