ব্রেকিং নিউজ
Home | দেশ-বিদেশের সংবাদ | হায়াত-মউত আল্লাহর হাতে : ওবায়দুল কাদের

হায়াত-মউত আল্লাহর হাতে : ওবায়দুল কাদের

নিউজ ডেক্স : বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার স্বাস্থ্য প্রসঙ্গে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, মানুষের হায়াত-মউত আল্লাহর হাতে। চিকিৎসা প্রয়োজন, সেটা করাতে হবে।

বৃহস্পতিবার (২৫ নভেম্বর) দুপুরে রাজধানীর রমনায় ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে বাংলাদেশ সড়ক পরিবহন মালিক সমিতির দ্বিবার্ষিক সাধারণ সভা ও কাউন্সিল অধিবেশনে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন তিনি। বাংলানিউজ

বিএনপি চাইলে বিদেশ থেকে ভালো ডাক্তার আনতে পারে জানিয়ে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, প্রধানমন্ত্রী বলেছেন- বিদেশ থেকে ভালো চিকিৎসক আনা দরকার হলে আনতে পারবে তারা।

ওবায়দুল কাদের বলেন, ‌সরকার তো গলাটিপে মারছে না, তাই একজন মানুষ মরে গেলে এর দায় সরকারের ওপর ফেলে দেবেন, এটা ঠিক নয়। মানুষের বেঁচে থাকার একটা নির্দিষ্ট সময়সীমা আছে। অসুস্থ হয়ে অনেকেই মারা যায়। কিন্তু কথায় কথায় সরকারের ওপর দায় চাপাবেন—এটা ঠিক নয়।

শেখ হাসিনা মানবিক দৃষ্টান্ত দেখিয়েছেন মন্তব্য করে কাদের বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা নির্বাহী আদেশে যে মানবিক দৃষ্টান্ত দেখিয়েছেন, এর তুলনা হয় না। এজন্যই খালেদা জিয়া এখন বাসায়। কিন্তু বিএনপি নেতারা বলে থাকেন, এটা তাদের আন্দোলনের ফসল। আসলে বিএনপি খালেদা জিয়ার স্বাস্থ্য ও চিকিৎসা নিয়ে যতটা না চিন্তিত, এর চেয়ে এটা নিয়ে রাজনীতি করছেন বেশি।

বাস ভাড়া অর্ধেক করার দাবিতে শিক্ষার্থীদের আন্দোলনের বিষয়ে মন্ত্রী কাদের বলেন, এই বিষয়ে আজ বিআরটিএতে একটি বৈঠক আছে। সরকার যৌক্তিক সিদ্ধান্ত নেওয়ার উদ্যোগ নিয়েছে। এই বৈঠকে আজ মালিক সমিতির কোনো প্রতিনিধি থাকতে পারছেন না।

এ বিষয়ে আগামী শনিবার (২৮ নভেম্বর) বিআরটিএতে মালিক সমিতির সভাপতি ও সাধারণ সম্পাদকদের সঙ্গে বিআরটিএ আবারও বসবে বলে জানান কাদের। সরকার বিআরটিসির বাসে শিক্ষার্থীদের কাছ থেকে অর্ধেক ভাড়া নেওয়ার চিন্তা করছে বলে জানান মন্ত্রী।

তিনি বলেন, বিআরটিসির বাসে ছাত্রদের জন্য একটি যৌক্তিক ভাড়া নির্ধারণের চিন্তাভাবনা করছে সরকার। কিন্তু বিআরটিসি একা করলেই তো সমস্যার সমাধান হবে না। বেসরকারি পরিবহন মালিক সমিতিও একটি যৌক্তিক সমাধানের চিন্তা করবে আশা করি।

বাংলাদেশ সড়ক পরিবহন মালিক সমিতির মহাসচিব খন্দকার এনায়েত উল্যাহ বলেন, বেসরকারি পরিবহনে শিক্ষার্থীদের অর্ধেক ভাড়া নেওয়ার কোনো আইন নেই।

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের সভাপতি শাজাহান খান, সাধারণ সম্পাদক ওসমান আলী, বাংলাদেশ সড়ক পরিবহন মালিক সমিতির সভাপতি মসিউর রহমান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!