ব্রেকিং নিউজ
Home | দেশ-বিদেশের সংবাদ | সাতকানিয়া স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা নেয়া করোনাজয়ীরা বাড়ি ফিরেছেন

সাতকানিয়া স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা নেয়া করোনাজয়ীরা বাড়ি ফিরেছেন

নিউজ ডেক্স : সাতকানিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা নিয়ে করোনাকে জয় করেছেন ৪ স্বাস্থ্যকর্মী ও ২ পুলিশ। চট্টগ্রাম জেলার মধ্যে উপজেলা পর্যায়ে প্রথম সাতকানিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে করোনায় আক্রান্তদের চিকিৎসার জন্য আইসোলেশন ওয়ার্ড চালু করা হয় আর সেখানে চিকিৎসা নিয়ে সুস্থ হয়ে বুধবার (২০ মে) বাড়ি ফিরেছেন ৪ জন স্বাস্থ্যকর্মী ও ২ জন পুলিশ সদস্য।

এসময় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের পক্ষ থেকে করোনাকে জয় করা ৬ জনের হাতে ছাড়পত্রের পাশাপাশি ফুলও তুলে দেওয়া হয়। ছাড়পত্র পাওয়া রোগীদেরকে আগামী ১৪ দিন হোম কোয়ারেন্টিনে থাকার পরামর্শ দিয়েছেন চিকিৎসকরা।

সংশ্লিষ্ট সূত্র মতে, সাতকানিয়ায় করোনায় আক্রান্তের সংখ্যা দ্রুত বৃদ্ধি পাওয়ায় গত ৮ মে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের একটি কক্ষে ১০ বেডের করোনা আইসোলেশন ওয়ার্ড চালু করা হয়।

প্রথম দিনই করোনা শনাক্ত হওয়া ২ জন স্বাস্থ্যকর্মী ও ২ পুলিশ সদস্যকে আইসোলেশন ওয়ার্ডে ভর্তি করা হয়। পরে আরও ২ জন স্বাস্থ্যকর্মী ও সাংবাদিকসহ মোট ৮ জনকে ভর্তি করা হয়। তাদের মধ্যে চিকিৎসা শেষে পর পর দুইবারের নমুনা পরীক্ষায় করোনা নেগেটিভ আসায় ৪ জন স্বাস্থ্যকর্মী ও ২ জন পুলিশ সদস্যকে আজ ছাড়পত্র দেওয়া হয়।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আইসোলেশন ওয়ার্ডে চিকিৎসা নিয়ে করোনা যুদ্ধে জয়ীরা হলেন স্বাস্থ্যকর্মী মো. হাবিবুল্লাহ (৩৫), সাইফুল ইসলাম (৩৮), সৈকত ধর (৩৪), নিমু বড়ুয়া (৩০), কেরানীহাটে দায়িত্বরত ট্রাফিক পুলিশ বোরহান উদ্দীন (৪৫) ও সাতকানিয়া থানার পুলিশ কনস্টেবল মো. সালাহ উদ্দিন (২৪)।

সাতকানিয়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোহাম্মদ আবদুল মজিদ ওসমানী জানান, সাতকানিয়ায় এ পর্যন্ত ৩২ জনের করোনা শনাক্ত হয়েছে। তাদের মধ্যে পশ্চিম ঢেমশা ইউনিয়নের ইছামতি আলীনগর এলাকায় এক জনের মৃত্যু হয়েছে। এছাড়া আক্রান্তদের মধ্যে ১০ জন স্বাস্থ্যকর্মী ও ২ জন পুলিশ সদস্য রয়েছে।

সাতকানিয়ায় করোনায় আক্রান্তের সংখ্যা দ্রুত বৃদ্ধি পাওয়ায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ১০ বেডের করোনা আইসোলেশন ওয়ার্ড চালু করা হয়। পুরো জেলার মধ্যে উপজেলা পর্যায়ে প্রথম করোনা আইসোলেশন ওয়ার্ড এটি।

এখানে এ পর্যন্ত স্বাস্থ্যকর্মী, পুলিশ ও সাংবাদিকসহ ৮ জন চিকিৎসা নেন। তাদের মধ্যে পর পর দুইবার নমুনা পরীক্ষায় করোনা নেগেটিভ আসায় ৪ স্বাস্থ্যকর্মী ও ২ পুলিশকে আজ ছাড়পত্র দেওয়া হয়েছে। ছাড়পত্র দেওয়া ৬ জনকে আগামী ১৪ দিন হোম কোয়ারেন্টিনে থাকার পরামর্শ দেওয়া হয়েছে।

এছাড়া হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে ভর্তি থাকা অন্য ২ জনও সুস্থ রয়েছেন। তারাও দ্রুত বাড়ি ফিরে যেতে পারবেন বলে আশা প্রকাশ করেন তিনি। দৈনিক আজাদী

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!