ব্রেকিং নিউজ
Home | দেশ-বিদেশের সংবাদ | সাতকানিয়ায় ডাকাতির প্রস্তুতিকালে গ্রেপ্তার ৩

সাতকানিয়ায় ডাকাতির প্রস্তুতিকালে গ্রেপ্তার ৩

নিউজ ডেক্স : সাতকানিয়ায় ডাকাতির প্রস্তুতিকালে তিন ডাকাতকে গ্রেপ্তার করেছে থানা পুলিশ। গ্রেপ্তারকৃতরা হলেন- মো. এরশাদ (৪০), নুরুল কবির (৩১) ও মো. হাবিব (১৯)। এসময় তাদের কাছ থেকে ধারাল অস্ত্র ও তালা কাটার যন্ত্র উদ্ধার করা হয়েছে। এ ছাড়া ডাকাতদের ব্যবহৃত একটি পিকআপ জব্দ করা হয়। মঙ্গলবার (২০ সেপ্টেম্বর) রাতে উপজেলার বায়তুল ইজ্জত আমতল এলাকা থেকে তাদের গ্রেপ্তার করা হয়।  

কেঁওচিয়া ইউপি চেয়ারম্যান ওচমান আলী জানান, আমি চেয়ারম্যান নির্বাচিত হওয়ার পর থেকে ইউপি সদস্য ও গ্রাম পুলিশদের সাথে নিয়ে রাতে এলাকায় টহল দিই। ঘটনার দিন রাতেও নয়া খাল এলাকা দিয়ে তেমুহনী ও কেঁওচিয়া হয়ে দস্তিদার হাটে যাই। দস্তিদার হাট এলাকায় অপরিচিত এক লোকের গতিবিধি সন্দেহজনক হওয়ায় তাকে আটক করে জিজ্ঞাসাবাদ করি। সে প্রথমে উল্টাপাল্টা তথ্য দিলেও এক পর্যায়ে তার সহযোগীরা এলাকায় ডাকাতির প্রস্তুতি নেওয়ার বিষয়টি স্বীকার করে নেয়। তখন আমি তাকে আটক রেখে পুলিশকে খবর দিই।

পুলিশ জানায়, ঘটনার দিন রাতে বায়তুল ইজ্জতের আমতল এলাকায় একদল ডাকাত ডাকাতির প্রস্তুতি নেওয়ার বিষয়ে খবর পেয়ে সাতকানিয়া থানার অফিসার ইনচার্জ তারেক মো. আবদুল হান্নান ও পুলিশ পরিদর্শক (তদন্ত) শফিকুল ইসলামের নেতৃত্বে পুলিশ সেখানে অভিযান চালায়। একপর্যায়ে পুলিশের উপস্থিতি বুঝতে পেরে ডাকাতরা পালিয়ে যাচ্ছিল। এসময় পুলিশ ধাওয়া করে ভুজপুরের আজিমপুর আদর্শগ্রাম এলাকার মো. এজাহার মিয়ার ছেলে মো. এরশাদ, পাবর্ত্য জেলা বান্দরবানের আলীকদমের সিলটি পাড়ার মৃত শামসুল আলমের ছেলে নুরুল কবির ও ঈদগাঁও এর নাপিতখালী এলাকার আবদুল্লাহর ছেলে মো. হাবিবকে গ্রেপ্তার করে।

সাতকানিয়া থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) শফিকুল ইসলাম জানান, গ্রেপ্তারকৃতদের কাছ থেকে দুটি ধারাল অস্ত্র ও তালা কাটার যন্ত্র উদ্ধার করা হয়। এছাড়াও ডাকাতদের ব্যবহৃত পিকআপটি জব্দ করা হয়। গ্রেপ্তারকৃতরা পেশাদার ডাকাত। তাদের মধ্যে এরশাদের বিরুদ্ধে ভুজপুর, ফটিকছড়ি, সীতাকুন্ড ও নগরীর ডবলমুরিং থানায় ডাকাতি ও অস্ত্র আইনে ছয়টি মামলা রয়েছে। নুরুল কবিরের বিরুদ্ধে রামু ও চান্দগাঁও থানায় ৪টি মামলা রয়েছে। গ্রেপ্তারকৃতদের বিরুদ্ধে সাতকানিয়া থানায় মামলা দায়ের করা হয়েছে। আসামিদের বুধবার আদালতে হাজির করা হলে আদালত কারাগারে প্রেরণের নির্দেশ প্রদান করেন। -কালের কন্ঠ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!