Home | ব্রেকিং নিউজ | লোহাগাড়ায় নলকূপের পাইপ দিয়ে বের হচ্ছে গ্যাস

লোহাগাড়ায় নলকূপের পাইপ দিয়ে বের হচ্ছে গ্যাস

এলনিউজ২৪ডটকম : লোহাগাড়ার আমিরাবাদে নলকূপ বসাতে গিয়ে পাইপ দিয়ে বের হচ্ছে গ্যাস। বৃহস্পতিবার (২ জুন) বিকেল সাড়ে ৪টা থেকে ইউনিয়নের পশ্চিম আমিরাবাদ খান সাহেব সড়ক সংলগ্ন দোহাজারী-কক্সবাজার নির্মাণাধীন রেললাইনের পাশে নলকূপ বসাতে গিয়ে এ প্রাকৃতিক গ্যাসের সন্ধান পাওয়া যায়।

নির্মাণাধীন রেললাইনে কর্মরত নৈশপ্রহরী আমির হোসেন জানান, কর্মরত শ্রমিকদের বসবাসের জন্য একটি অস্থায়ী ঘর নির্মাণ করা হয়। প্রায় ৪ দিন যাবত সেখানে একটি নলকূপ স্থাপন করা হচ্ছিল। ১৩০ ফুট গভীরে যাবার পরও পানি পাওয়া যাচ্ছিল না। এক পর্যায়ে ওই পাইপ দিয়ে গ্যাসের গন্ধ পাওয়া যায়। নলকূপের পাইপের মুখে দিয়াশলাইয়ের কাঠি জ্বালালে দাউ দাউ করে আগুন জ্বলতে দেখা যাচ্ছে।

এদিকে, সামাজিক যোগাযোগ মাধ্যমে বিষয়টি প্রচার হলে এ দৃশ্য দেখতে উৎসুক জনতার ভিড় জমে। স্থানীয় ইউপি সদস্য হোছাইন মুহাম্মদ শারপু ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছি। বিষয়টি উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্মাণাধীন রেললাইনে কর্মরত কর্মকর্তাদের অবগত করেছি।

লোহাগাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শরীফ উল্যাহ জানান, খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছি। প্রাথমিকভাবে নলকূপের পাইপ দিয়ে গ্যাস নির্গত হচ্ছে বলে ধারণা করা হচ্ছে। ওইস্থানে কোন কার্যক্রম পরিচালনা না করতে নির্দেশ দেয়া হয়েছে। বিষয়টি জেলা প্রশাসককে অবহতি করা হয়েছে। তিনি সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*