ব্রেকিং নিউজ
Home | দেশ-বিদেশের সংবাদ | ফেসবুকে কটূক্তি, কারাগারে বিশ্ববিদ্যালয় শিক্ষকসহ ৫ জন

ফেসবুকে কটূক্তি, কারাগারে বিশ্ববিদ্যালয় শিক্ষকসহ ৫ জন

নিউজ ডেক্স : ইন্টারন্যাশনাল সোসাইটি ফর কৃষ্ণ কনশাসনেস (ইসকন) বা আন্তর্জাতিক কৃষ্ণভাবনামৃত সংঘের বিরুদ্ধে সামজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে কটূক্তি ও উস্কানিমূলক স্ট্যাটাস দেওয়ার মামলায় বেসরকারি বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষকসহ ৫ জনকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত।

তারা হলেন- বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সুজন বিশ্বাস, ভিআইপি টাওয়ার ব্যবসায়ী কল্যাণ সমিতির সাধারণ সম্পাদক প্রবীর কান্তি চৌধুরী ওরফে সঞ্জয় চৌধুরী, সুশীল দে টিটু, সুভাষ মুহুরী ও সদীপ দে।

রোববার (১৭ জুলাই) সকালে চট্টগ্রাম সাইবার ট্রাইব্যুনালের বিচারক মো. জহিরুল কবির আদালতে হাজির হয়ে জামিন আবেদন করেন তারা। আদালত উভয়পক্ষের শুনানি শেষে কারাগারে পাঠানোর আদেশ দেন।  কারাগারে পাঠানোর বিষয়টি নিশ্চিত করেন আদালতের বেঞ্চ সহকারী কামরুল হাসান।

আদালত সূত্রে জানা যায়, সামজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে কটূক্তি ও উস্কানিমূলক স্ট্যাটাস দেওয়ার ঘটনায় ২০২১ সালের ২৩ আগস্ট ইসকনের পক্ষে নন্দনকানন রাধামাধব ও গৌর নিতাই মন্দিরের সাধারণ সম্পাদক তারণ নিত্যানন্দ দাস ব্রহ্মচারী বাদী হয়ে চট্টগ্রাম সাইবার ট্রাইব্যুনালে মামলা করেন। আদালত মামলা গ্রহণ করে কাউন্টার টেররিজমকে তদন্তের নির্দেশ দেন। মামলাটি তদন্ত শেষে গত ২৫ এপ্রিল আদালতে ৫ জনের বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করে কাউন্টার টেররিজম। আদালত অভিযোগপত্র গ্রহণ করে আসামিদের বিরুদ্ধে সমন জারি করেন।

বাদীপক্ষের আইনজীবী শুভাশীষ শর্মা বলেন, আসামিরা নিজের ফেসবুক অ্যাকাউন্ট এবং প্রবর্তক সংঘ বাঁচাও নামে একটি ফেসবুক পেজে ইসকন ও পুণ্ডরীক ধামের অধ্যক্ষ চিন্ময় কৃষ্ণ দাস ব্রহ্মচারীর বিরুদ্ধে কটূক্তি, মানহানিকর ও উসকানিমূলক বক্তব্য দেন। এ ঘটনায় আদালতে মামলা করা হলে মামলাটি তদন্ত শেষে গত ২৫ এপ্রিল আদালতে ৫ জনের বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করে কাউন্টার টেররিজম। আদালত আসামির বিরুদ্ধে সমন জারি করেন। আসামিরা আদালতে হাজির হয়ে জামিন আবেদন করলে উভয় পক্ষের শুনানি শেষে ৫ জনকে কারাগারে পাঠানোর আদেশ দেন। -বাংলানিউজ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!