Home | দেশ-বিদেশের সংবাদ | টেকনাফে বন্দুকযুদ্ধে ইয়াবা ব্যবসায়ী নিহত

টেকনাফে বন্দুকযুদ্ধে ইয়াবা ব্যবসায়ী নিহত

teknaf-pic-20190314105250

নিউজ ডেক্স : কক্সবাজারের টেকনাফে বিজিবির সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ অজ্ঞাত এক ইয়াবা কারবারি নিহত হয়েছেন। বৃহস্পতিবার ভোরে টেকনাফ সদরের খানকার ডেইল মেহেদী লবণ প্রজেক্ট এলাকায় এ ঘটনা ঘটে। এ সময় ৭ হাজার পিস ইয়াবা ও দুটি ধারালো কিরিচ জব্দ করেছে বিজিবি।

টেকনাফ ব্যাটালিয়ন ২ বিজিবির ভারপ্রাপ্ত অধিনায়ক শরীফুল ইসলাম জোমাদ্দার জানান, বৃহস্পতিবার ভোরে খানকার ডেইল গ্রামের পূর্ব পার্শ্বে মেহেদী লবণ প্রজেক্টের উত্তর-পশ্চিম দিক দিয়ে বিপুল পরিমাণ ইয়াবা বাংলাদেশে প্রবেশ করতে পারে এমন সংবাদের ভিত্তিতে নায়েব সুবেদার মো. শাহ আলমের নেতৃতে টহলদল ঘটনাস্থলে যায়। ভোর সাড়ে ৪টার দিকে একদল লোক নদী পার হয়ে ঘটনাস্থলে নামলে বিজিবি তাদের চ্যালেঞ্জ করে।

তারা বিজিবি টহল দলের উপস্থিতি টের পাওয়া মাত্রই অতর্কিত গুলিবর্ষণ এবং ধারালো অস্ত্র নিয়ে আক্রমণ করে। এতে বিজিবির টহল দলের এক সদস্য আহত হন। এ সময় বিজিবিও আত্মরক্ষার্থে পাল্টা গুলি চালায়।

উভয় পক্ষের মধ্যে প্রায় ১০-১২ মিনিট গুলি বিনিময় চলার পর ইয়াবা পাচারকারীরা গুলি করতে করতে ঘটনাস্থল থেকে পালিয়ে যায়। গুলির শব্দ থামার পর ভোরে টহল দলের সদস্যরা এলাকা তল্লাশি করে অজ্ঞাতনামা এক ব্যক্তিকে গুলিবিদ্ধ অবস্থায় পড়ে থাকতে দেখে। এ সময় ওই স্থান থেকে আনুমানিক ৭ হাজার পিস ইয়াবা ও ২টি লোহার ধারালো কিরিচ উদ্ধার করা হয়।

তিনি আরও জানান, এটি দেখার পর টেকনাফ মডেল থানা পুলিশের সহযোগিতায় গুলিবিদ্ধ ব্যক্তিকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত ডাক্তার তাকে মৃত ঘোষণা করেন। আহত বিজিবি সদস্যকে টেকনাফ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেয়া হয়েছে।

টেকনাফ থানা পুলিশের ওসি (তদন্ত) এসএম দোহা জানান, এসব ঘটনায় টেকনাফ থানায় পৃথক মামলা করা হচ্ছে এবং মরদেহটি ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!