Home | দেশ-বিদেশের সংবাদ | ইন্দোনেশিয়ার নিখোঁজ বিমানের সম্ভাব্য ধ্বংসাবশেষ পাওয়া গেছে

ইন্দোনেশিয়ার নিখোঁজ বিমানের সম্ভাব্য ধ্বংসাবশেষ পাওয়া গেছে

image_printপ্রিন্ট করুন

আন্তর্জাতিক ডেক্স : ইন্দোনেশিয়ার জাকার্তা থেকে উড্ডয়নের পর নিখোঁজ হয়ে যাওয়া বিমানটির সম্ভাব্য ধ্বংসাবশেষের খোঁজ পাওয়া গেছে। উদ্ধারকর্মীরা পানিতে কিছু ধ্বংসাবশেষ পেয়েছেন, যা নিখোঁজ বিমানটির বলেই ধারণা করা হচ্ছে। বাসারনাস অনুসন্ধান ও উদ্ধার সংস্থার কর্মকর্তা আগুস হারয়োনোর বরাত দিয়ে বার্তা সংস্থা রয়টার্স এ তথ্য জানিয়েছে।

হারয়োনো বলেন, ধ্বংসাবশেষগুলো নিখোঁজ বিমান শ্রিয়িজায়া এয়ার ফ্লাইট এসজে১৮২-এরই কিনা তা এখনো নিশ্চিত হওয়া যায়নি।

এদিকে এক নিরাপত্তা কর্মকর্তার বরাত দিয়ে সিএনএন ইন্দোনেশিয়া জানিয়েছে, ‘আমরা পানিতে কিছু ক্যাবল, জিন্সের টুকরা ও ধাতব টুকরা পেয়েছি।’

বিবিসি জানায়, অর্ধশতাধিক যাত্রী নিয়ে বিমানটি শনিবার স্থানীয় সময় দুপুর ২টা ৪০ মিনিটের দিকে জাকার্তা থেকে উড্ডয়ন করেছিল। উড্ডয়নের মাত্র দেড় মিনিটেরও কম সময়ের মধ্যে ১০ হাজার ফুট উচ্চতা থেকে বিমানটির সঙ্গে কন্ট্রোল রুমের যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায়।

রেজিস্ট্রেশনের তথ্য অনুযায়ী, বোয়িং ৭৩৭-৫০০ বিমানটির বয়স ২৭ বছর। এটি জার্কাতার শ্রিয়িজায়া এয়ারলাইন্সের মালিকানাধীন। শ্রিয়িজায়া জানিয়েছে, তারা বিমানটির তথ্য সংগ্রহে তৎপরতা চালিয়ে যাচ্ছেন।

স্থানীয় টেলিভিশনের ফুটেজে দেখা গেছে, নিখোঁজ যাত্রীদের স্বজনরা একে অপরকে জড়িয়ে ধরে কান্নাকাটি ও প্রার্থনা করছেন।

২০১৮ সালেও ইন্দোনেশিয়ায় আরেকটি ভয়াবহ বিমান দুর্ঘটনা ঘটেছিল। দেশটির ‘লায়ন এয়ার’ এয়ারলাইন্সের একটি বিমান জাকার্তা থেকে উড্ডয়নের ১২ মিনিট পর সাগরে বিধ্বস্ত হয়। ওই দুর্ঘটনায় ১৮৯ যাত্রী প্রাণ হারান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!