Home | দেশ-বিদেশের সংবাদ | ৮৭ উপজেলায় আ.লীগের মনোনয়ন পেলেন যারা

৮৭ উপজেলায় আ.লীগের মনোনয়ন পেলেন যারা

al-commette-inner20181027054902

নিউজ ডেক্স : প্রথম ধাপের ৮৭ উপজেলা পরিষদ নির্বাচনে আওয়ামী লীগ থেকে চেয়ারম্যান প্রার্থীদের তালিকা চূড়ান্ত করা হয়েছে। শুক্রবার প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে দলটির সংসদীয় মনোনয়ন বোর্ড ও স্থানীয় সরকার মনোনয়ন বোর্ডের সভায় এসব প্রার্থীকে চূড়ান্ত করা হয়।

মনোনয়ন বোর্ডের সভা শেষে প্রার্থী তালিকা ঘোষণা করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। শনিবার আওয়ামী লীগের দফতর সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপ এমপি স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। এ ছাড়া সভায় একাদশ জাতীয় সংসদের সংরক্ষিত নারী আসনের ৪১ জন প্রার্থী চূড়ান্ত করা হয়।

উল্লেখ্য, এই পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচন পাঁচ ধাপে করার সিদ্ধান্ত নিয়েছে নির্বাচন কমিশন (ইসি)। ১০ মার্চ প্রথম ধাপের উপজেলা পরিষদ নির্বাচন হবে। ইসির খসড়া অনুযায়ী ১৮, ২৪, ৩১ মার্চ ও ১৮ জুন বাকি চার ধাপে উপজেলা নির্বাচন করার সিদ্ধান্ত নিয়েছে ইসি।

গত বৃহস্পতিবার দ্বিতীয় ধাপের ১২৯টি উপজেলা পরিষদের নির্বাচনের তারিখ ঘোষণা করে ইসি।

ইসি সূত্র জানায়, তৃতীয় ধাপের তফসিল হবে ১৬ ফেব্রুয়ারি। মনোনয়নপত্র দাখিল ২৬ ফেব্রুয়ারি, প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন ৫ মার্চ ও ভোটগ্রহণ ২৪ মার্চ। চতুর্থ ধাপের তফসিল হবে ২০ ফেব্রুয়ারি। এতে মনোনয়নপত্র দাখিল ৪ মার্চ, প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন ১২ মার্চ ও ভোটগ্রহণ ৩১ মার্চ।

সর্বশেষ পঞ্চম ধাপের তফসিল হবে ১২ মে। এতে মনোনয়নপত্র দাখিল ২১ মে, প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন ২৯ মে ও ভোটগ্রহণ ১৮ জুন নির্ধারণ করা হয়েছে।

৮৭ উপজেলার প্রার্থীর তালিকা দেখতে এখানে ক্লিক করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!